খেলাধুলা

রংপুরে সানজামুলের ৭ উইকেট

ন্যাশনাল ক্রিকেট লিগের পঞ্চম রাউন্ডে বৃষ্টির বাঁধায় খেলা হচ্ছে না কক্সবাজার ও বরিশালে। থেমে আছে জিম্বাবুয়ের বিপক্ষে বিসিবি একাদশের মধ্যকার তিন দিনের প্রস্তুতি ম্যাচও। তবে রংপুরে পুরোদমে চলছে স্বাগতিক রংপুর ও শক্তিশালী রাজশাহীর জমজমাট লড়াই।

Advertisement

যেখানে স্পিন ভেলকি দিয়ে স্বাগতিক ব্যাটসম্যানদের কুপোকাত করেছেন বাঁহাতি স্পিনার সানজামুল ইসলাম। জাতীয় দলের হয়ে ১টি টেস্ট ও ৩টি ওয়ানডে খেলা সানজামুল তুলে নিয়েছেন প্রথম শ্রেণির ক্যারিয়ারে ১৪তম বারের মতো পাঁচ উইকেট।

আগের দিন নেয়া তিন উইকেটের সাথে দ্বিতীয় দিনে সানজামুল যোগ করেছেন আরও ৪টি উইকেট। সবমিলিয়ে তিনি একাই ৭ উইকেট নিয়ে রংপুরকে অলআউট করে দিয়েছেন ৩৩৬ রানে।

আগেরদিন ৫ উইকেট হারিয়ে ২৩০ রান করেছিল রংপুর। ৬৩ রানে অপরাজিত থাকা নাঈম ইসলাম ছিলেন সেঞ্চুরির অপেক্ষায়। দ্বিতীয় দিন তিনি সাজঘরে ফেরেন ৮৯ রানের মাথায়। উইকেটরক্ষক ব্যাটসম্যান ধীমান ঘোষ খেলেন ৫৭ রানের ইনিংস। দুজন মিলে ষষ্ঠ উইকেটে গড়েন ১০৯ রানের জুটি।

Advertisement

৩০৯ রানের মাথায় ষষ্ঠ উইকেট পতনের পরে লেজটা মুড়িয়ে দিতে বেশি সময় নেননি সানজামুল। সবমিলিয়ে ৪১.৩ ওভার বোলিং করে মাত্র ৬৯ রান খরচায় ৭ উইকেট নেন ২৮ বছর বয়সী এ বাঁহাতি স্পিনার। এটি তার ক্যারিয়ারের সেরা বোলিং নয়। বাংলাদেশের প্রথম শ্রেণির ইতিহাসে সেরা বোলিংয়ের রেকর্ড গড়ে গতবছরের ফেব্রুয়ারিতে ৮০ রানে ৯ উইকেট নিয়েছিলেন তিনি।

এসএএস/এমএস