অর্থনীতি

৪০ শতাংশ লভ্যাংশ দেবে ওয়াটা কেমিক্যাল

পুঁজিবাজারে তালিকাভুক্ত ওয়াটা কেমিক্যালের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের ৪০ শতাংশ লভ্যাংশ দেয়ার সিদ্ধান্ত নিয়েছে। এর মধ্যে ১০ শতাংশ নগদ এবং ৩০ শতাংশ বোনাস শেয়ার রয়েছে।

Advertisement

অর্থাৎ কোম্পানিটির শেয়ারহোল্ডাররা প্রতি ১০০টি শেয়ারের বিপরীতে ১০০ টাকা নগদ এবং ৩০টি করে সাধারণ শেয়ার লভ্যাংশ হিসেবে পাবেন।

কোম্পানিটির পরিচালনা পর্ষদ সভায় ২০১৮ সালের ৩০ জুন সমাপ্ত হিসাব বছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে লভ্যাংশ দেয়ার এ সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে মঙ্গলবার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) থেকে জানানো হয়েছে।

লভ্যাংশের বিষয়ে কোম্পানিটির পরিচালনা পর্ষদের নেয়া সিদ্ধান্ত শেয়ারহোল্ডারদের অনুমোদনের জন্য বার্ষিক সাধারণ সভার (এজিএম) তারিখ কোম্পানিটি এখনও নির্ধারণ করেনি। আর রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২০ নভেম্বর।

Advertisement

সমাপ্ত হিসাব বছরটিতে কোম্পানিটি শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) করেছে ৫ টাকা ৫১ পয়সা। আর চলতি বছরের ৩০ জুন শেষে শেয়ারপ্রতি সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ৭৬ টাকা ৫৫ পয়সা।

লভ্যাংশ ঘোষণার কারণে মঙ্গলবার কোম্পানিটির শেয়ারের দামে কোনো সর্কিট ব্রেকার থাকবে না। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ারের দাম যত খুশি বাড়তে অথবা কমতে পারবে।

এমএএস/এমএমজেড/জেআইএম

Advertisement