দেশজুড়ে

প্রার্থী ঘোষণা করলেন মেনন, প্রত্যাখ্যান আ.লীগ নেতাদের

একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে সাতক্ষীরা-১ (তালা-কলারোয়া) আসনে জেলা ওয়ার্কার্স পার্টির সভাপতি অ্যাডভোকেট মুস্তফা লুৎফুল্লাহকে ১৪ দলের প্রার্থী ঘোষণা দিয়েছেন সমাজকল্যাণমন্ত্রী রাশেদ খান মেনন।

Advertisement

তবে মেননের ঘোষিত প্রার্থীকে প্রত্যাখ্যান করেছেন স্থানীয় আওয়ামী লীগের নেতারা। সেই সঙ্গে সোমবার এ নিয়ে তীব্র ক্ষোভ ও প্রতিবাদ জানিয়েছেন তালা উপজেলা আওয়ামী লীগ।

এর আগে রোববার বিকেলে তালা উপজেলা পরিষদ চত্বরে ওয়ার্কার্স পার্টির উপজেলা সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে মুস্তফা লুৎফুল্লাহকে ১৪ দলের প্রার্থী ঘোষণা দেন রাশেদ খান মেনন।

সোমবার মেননের প্রার্থীকে প্রত্যাখ্যান করে তালা উপজেলা আওয়ামী লীগের পক্ষ থেকে সভাপতি শেখ নুরুল ইসলাম প্রেস বিজ্ঞপ্তি দেন। এতে তিনি উল্লেখ করেন, ১৪ দলের প্রার্থী হিসেবে কেন্দ্রীয় ১৪ দল কারও নাম ঘোষণা করেনি। তার আগেই ১৪ দলের প্রার্থী হিসেবে মোস্তফা লুৎফুল্লাহর নাম ঘোষণা ১৪ দলের ঘোষণাপত্রের পরিপন্থী। আমরা তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে মোস্তফা লুৎফুল্লাহকে প্রত্যাখ্যান করলাম।

Advertisement

এ বিষয়ে তালা উপজেলা আওয়ামী লীগের সভাপতি শেখ নুরুল ইসলাম জাগো নিউজকে বলেন, ১৪ দলের প্রার্থী ঘোষণা করবেন ১৪ দলের প্রধান। ১৪ দলের সমন্বয়কের দায়িত্বে রয়েছেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম। কোনো সিদ্ধান্ত হওয়ার আগেই সমাবেশে এমন ঘোষণা হাস্যকর।

ওয়ার্কার্স পার্টির সভাপতি হিসেবে তিনি ওয়ার্কার্স পার্টির প্রার্থী হিসেবে মোস্তফা লুৎফুল্লাহর নাম ঘোষণা করতে পারেন। তবে ১৪ দলের প্রার্থী ঘোষণা করতে পারেন না তিনি। তিনি আমাদের বিভ্রান্ত করেছেন।

আকরামুল ইসলাম/এএম/আরআইপি

Advertisement