আন্তর্জাতিক

কনস্টেবল বাবার এসপি ছেলে

সন্তানদের নিয়ে বাবা-মায়ের কিছু স্বপ্ন থাকে। ছেলে-মেয়ে যখন সত্যি প্রতিষ্ঠিত হয় তখন মুখে হাসি ফোটে তাদের। সন্তানদের প্রতিষ্ঠিত করার স্বপ্ন পূরণ করতে শত-সহস্র কষ্ট সহ্য করে তারা। তবুও পিছপা হয়না। এমনই একজন বাবা জনার্দন সিংহ। ভারতের উত্তর প্রদেশের লক্ষ্ণৌ শহরের বাসিন্দা। নিজে কনস্টেবল হলেও তার ছেলে অনুপ সিংহ এখন লক্ষ্ণৌর পুলিশ সুপার।

Advertisement

অনুপ ছোটবেলা থেকেই দেখে আসছেন বাবা পুলিশের চাকরি করেন। রোজ সকালে থানায় যায়। বাবার সঙ্গে কয়েকবার থানায় গিয়েছিল সে। সেখানে দেখে তারা বাবা থানার অফিসার দেখলেই স্যালুট করছেন। লক্ষ্ণৌ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা হওয়ায় এখন তাকেই তো স্যালুট করতে হবে বাবা জনার্দন সিংহকে।

রোববার লক্ষ্ণৌ পুলিশের উত্তরাঞ্চলের পুলিশ সুপারের দায়িত্ব পান অনুপ সিংহ। এর আগে উত্তরপ্রদেশের উন্নাও জেলায় অতিরিক্ত পুলিশ সুপারের দায়িত্বে ছিলেন তিনি। বাবা জনার্দন সিংহ লক্ষ্ণৌ পুলিশের বিভূতিখণ্ড থানার কনস্টেবল। ছেলের এই পদোন্নতিতে বেশ খুশি তিনি। ছেলের এমন সাফল্যে গোপন রাখতে পারেন নি তার আবেগ।

ভারতীয় সংবাদমাধ্যমকে জনার্দন সিংহ বলেন, ‘আমি আমার বড় ছেলেকে নিয়ে গর্বিত। এটা আমার কাছে একটা সম্মানের বিষয়। তার অধীনে কাজ করতে ভালই লাগবে আমার।’

Advertisement

অনুপ সিংহকে এ বিষয়ে প্রশ্ন করা হলে বলেন, ‘বাবার কাছ থেকে আমি অনেক কিছু শিখেছি। আমি খুশি যে এখন বাবার সঙ্গে কাজ করতে পারবো। প্রত্যেকটা মানুষের ব্যক্তিগত ও কর্মজীবন আলাদা। দায়িত্ব অনুযায়ী আমরা ভালোভাবে নিজেদের কাজ করবো। কাজের ক্ষেত্রে আমাদের ব্যক্তিগত জীবন কোনও প্রভাব ফেলবে না।’

এসএ/এমএস