অর্থনীতি

লভ্যাংশ দেবে ১৪ কোম্পানি

শেয়ারবাজারে তালিকাভুক্ত ১৪ কোম্পানির পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে।

Advertisement

রোববার (২৮ অক্টোবর) কোম্পানিগুলোর পরিচালনা পর্ষদ সভায় ২০১৮ সালের ৩০ জুন সমাপ্ত বছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে লভ্যাংশ দেয়ার সিদ্ধান্ত নেয়। একই সঙ্গে বার্ষিক সাধারণ সভা (এজিএম) ও রেকর্ড ডেট নির্ধারণ করেছে কোম্পানিগুলো।

আরডি ফুড

শেয়ারহোল্ডারদের লভ্যাংশ হিসেবে পাঁচ শতাংশ বোনাস শেয়ার দেবে। এ জন্য বার্ষিক সাধারণ সভা (এজিএম) ৮ ডিসেম্বর ও রেকর্ড ডেট ১৯ নভেম্বর নির্ধারণ করা হয়েছে। সমাপ্ত হিসাব বছরে কোম্পানির শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ৩৯ পয়সা ও শেয়ারপ্রতি নিট সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৫ টাকা ৫৪ পয়সা।

Advertisement

সায়হাম কটন

১০ শতাংশ নগদ লভ্যাংশ দেবে। এজিএম ১৮ ডিসেম্বর ও রেকর্ড ডেট ২০ নভেম্বর নির্ধারণ করা হয়েছে। শেয়ারপ্রতি মুনাফা হয়েছে এক টাকা সাত পয়সা ও এনএভিপিএস ২২ টাকা ৬৪ পয়সা।

খান ব্রাদার্স

দুই শতাংশ নগদ লভ্যাংশ দেবে। এজিএম ২০ ডিসেম্বর ও রেকর্ড ডেট ১৯ নভেম্বর নির্ধারণ করা হয়েছে। ইপিএস হয়েছে ৭২ পয়সা ও এনএভিপিএস দাঁড়িয়েছে ১২ টাকা ৫৩ পয়সা।

Advertisement

গ্লোবাল হেভি কেমিক্যাল

১০ শতাংশ নগদ লভ্যাংশ দেবে। এজিএম ২৩ ডিসেম্বর ও রেকর্ড ডেট ২৬ নভেম্বর নির্ধারণ করা হয়েছে। ইপিএস হয়েছে এক টাকা ১৪ পয়সা ও এনএভিপিএস দাঁড়িয়েছে ৫৪ টাকা ৬৫ পয়সা।

এসকে ট্রিমস

১০ শতাংশ বোনাস ও দুই শতাংশ নগদ লভ্যাংশ দেবে। এজিএম ২০ ডিসেম্বর ও রেকর্ড ডেট ২২ নভেম্বর নির্ধারণ করা হয়েছে। ইপিএস হয়েছে দুই টাকা আট পয়সা ও এনএভিপিএস দাঁড়িয়েছে ১২ টাকা ৮২ পয়সা।

আরামিট

৫০ শতাংশ নগদ লভ্যাংশ দেবে। এজিএম ১৮ ডিসেম্বর ও রেকর্ড ডেট ১৮ নভেম্বর নির্ধারণ করা হয়েছে। ইপিএস হয়েছে ১০ টাকা ২০ পয়সা ও এনএভিপিএস দাঁড়িয়েছে ১৫০ টাকা ৭৪ পয়সা।

লিবরা ইনফিউশন২০ শতাংশ বোনাস শেয়ার লভ্যাংশ দেবে। এজিএম ২২ নভেম্বর ও রেকর্ড ডেট ২০ নভেম্বর নির্ধারণ করা হয়েছে। ইপিএস হয়েছে পাঁচ টাকা এক পয়সা ও এনএভিপিএস এক হাজার ৫৯৩ টাকা।

দেশ গার্মেন্টস

১০ শতাংশ বোনাস শেয়ার লভ্যাংশ দেবে। এজিএম ১৮ ডিসেম্বর ও রেকর্ড ডেট ১৮ নভেম্বর নির্ধারণ করা হয়েছে। ইপিএস হয়েছে চার টাকা ৬৩ পয়সা ও এনএভিপিএস দাঁড়িয়েছে ২৫ টাকা ৪৮ পয়সা।

ফাইন ফুডস

তিন শতাংশ বোনাস শেয়ার লভ্যাংশ দেবে। এজিএম ২৮ ডিসেম্বর ও রেকর্ড ডেট ১৮ নভেম্বর নির্ধারণ করা হয়েছে। ইপিএস হয়েছে আট পয়সা ও এনএভিপিএস দাঁড়িয়েছে ১০ টাকা ৯১ পয়সা।

আলিফ ইন্ডাস্ট্রিজ

২৫ শতাংশ নগদ ও ১০ শতাংশ বোনাস শেয়ার লভ্যাংশ দেবে। এজিএম ২৪ ডিসেম্বর ও রেকর্ড ডেট ১৮ নভেম্বর নির্ধারণ করা হয়েছে। ইপিএস হয়েছে তিন টাকা ৮৬ পয়সা ও এনএভিপিএস দাঁড়িয়েছে ২২ টাকা ৩৯ পয়সা।

আলিফ ম্যানুফ্যাকচারিং

১০ শতাংশ বোনাস শেয়ার লভ্যাংশ দেবে। এজিএম ২৪ ডিসেম্বর ও রেকর্ড ডেট ১৮ নভেম্বর নির্ধারণ করা হয়েছে। ইপিএস এক টাকা ৭৩ পয়সা ও এনএভিপিএস দাঁড়িয়েছে ১৫ টাকা ১৩ পয়সা।

অগ্নি সিস্টেমস

পাঁচ শতাংশ নগদ ও পাঁচ শতাংশ বোনাস শেয়ার লভ্যাংশ দেবে। এজিএম ২৬ ডিসেম্বর ও রেকর্ড ডেট ১৮ নভেম্বর নির্ধারণ করা হয়েছে। ইপিএস হয়েছে এক টাকা এক পয়সা ও এনএভিপিএস দাঁড়িয়েছে ১৪ টাকা ৮৮ পয়সা।

কাট্টালি টেক্সটাইল

১০ শতাংশ বোনাস লভ্যাংশ দেবে। এজিএম ১৯ ডিসেম্বর ও রেকর্ড ডেট ১৫ নভেম্বর নির্ধারণ করা হয়েছে। ইপিএস হয়েছে এক টাকা ৯৫ পয়সা ও এনএভিপিএস দাঁড়িয়েছে ২২ টাকা ৪৩ পয়সা।

ফুওয়াং ফুডস

১০ শতাংশ বোনাস শেয়ার লভ্যাংশ দেবে। এজিএম ২৩ ডিসেম্বর ও রেকর্ড ডেট ২৯ নভেম্বর নির্ধারণ করা হয়েছে। ইপিএস হয়েছে ৬১ পয়সা ও এনএভিপিএস দাঁড়িয়েছে ১১ টাকা ৯৮ পয়সা।

এমএএস/এএইচ/জেআইএম