খেলাধুলা

মুশফিক-আশরাফুলে বাজিমাত করবে চিটাগং!

গত আসরে সবার শেষে থেকে শেষ করেছিল চিটাগং ভাইকিংস। এবারের আসরে তারা বেশ কয়েকটি সাহসী সিদ্ধান্ত নিয়েছে। গড়েছে মোটামুটি ভারসাম্যপূর্ণ এক দল।

Advertisement

এবারের আসরের জন্য দল গড়ায় বড় চমকই দেখিয়েছে চিটাগং ভাইকিংস। সিলেট সিক্সার্স আর ঢাকা ডায়নাইটসের নজর ছিল মুশফিকুর রহীমের দিকে। চিটাগং প্লেয়ার ড্রাফট শুরুর আগেই লুফে নেয় জাতীয় দলের এই সাবেক অধিনায়ককে।

চিটাগংয়ের আরেকটি বড় চমক মোহাম্মদ আশরাফুলকে দলে নেয়া। ফিক্সিংয়ের দায়ে পাঁচ বছরের নিষেধাজ্ঞা কাটানোর পর এবারই প্রথমবারের মতো তিনি খেলতে যাচ্ছেন কোনো ফ্রাঞ্চাইজি লিগে। আশরাফুলের জন্য চিটাগংয়ের দিকে আলাদা নজর থাকবে সবারই।

বড় তারকা না হলেও বিদেশি কোটায় বেশ কয়েকজন কার্যকর ব্যাটসম্যান নিয়েছে চিটাগং। তাদের মধ্যে জিম্বাবুয়ের সিকান্দার রাজা, নিউজিল্যান্ডের লুক রনকি, দক্ষিণ আফ্রিকার ক্যামেরুন ডেলপোর্ট ও রবি ফ্রাইলিংক, আফগানিস্তানের নাজিবুল্লাহ জাদরান, শ্রীলঙ্কার দাসুন শানাকার নাম আলাদা করে বলতে হবে।

Advertisement

চিটাগংয়ের আইকন খেলোয়াড় মুশফিকুর রহীম। এছাড়া জাতীয় দলের তারকাদের মধ্যে মোসাদ্দেক হোসেন সৈকত, আবু জায়েদ রাহি, সানজামুল ইসলাম রয়েছেন। সবমিলিয়ে গতবারের ব্যর্থতা ভুলে এবার নতুন করে জ্বলে উঠার মতো এক দলই গড়েছে চিটাগং।

চিটাগং ভাইকিংসসিকান্দার রাজা, লুক রনকি, মুশফিকুর রহীম, সানজামুল ইসলাম, রবি ফ্রাইলিংক, নাঈম হাসান, সৈয়দ খালেদ, আহমেদ আবু যায়েদ রাহি, মোসাদ্দেক হোসেন সৈকত, ক্যামেরন ডেলপোর্ট, দাসুন সানাকা, মোহাম্মদ আশরাফুল, রবিউল হক, ইয়াসির আলী চৌধুরী রাব্বি, নিহাদুজ্জামান, নাজিবুল্লাহ জাদরান, সাদমান ইসলাম।

এমএমআর/জেআইএম

Advertisement