খেলাধুলা

শেষ হলো বিপিএলের প্লেয়ার ড্রাফট

শেষ হলো বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ষষ্ঠ আসরের বহুল প্রতীক্ষিত প্লেয়ার ড্রাফট। দুপুর ১২টায় শুরু হওয়া এই অনুষ্ঠান চলেছে প্রায় সাড়ে তিন ঘণ্টার মতো। এরই মধ্যে নিজেদের পছন্দের খেলোয়াড় বেছে নিয়েছে ৭টি ফ্রাঞ্চাইজি।

Advertisement

রাজধানীর পাঁচ তারকা হোটেল র‌্যাডিসনে শুরু হয় এই প্লেয়ার ড্রাফট। ৭টি ফ্রাঞ্চাইজি, তাদের আইকন এবং কর্মকর্তারা উপস্থিত ছিলেন এই ড্রাফট অনুষ্ঠানে। উপস্থিত ছিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন, পরিকল্পনামন্ত্রী, সাবেক বিসিবি এবং আইসিসি প্রেসিডেন্ট আ হ ম মোস্তফা কামাল (লোটাস কামাল), পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম।

ইনজুরির জন্য খেলতে না পারলেও স্ব স্ব ফ্রাঞ্চাইজির হয়ে বিপিএল ড্রাফটে উপস্থিত ছিলেন সাকিব আল হাসান এবং তামিম ইকবালের মতো ক্রিকেটাররা। সাকিব ছিলেন ঢাকা ডায়নাইটসের টেবিলে, তামিম কুমিল্লা ভিক্টোরিয়ান্সের।

নানা চমক আর নাটকীয়তার ভরা প্লেয়ার ড্রাফটে আজ নাম উঠার কথা ছিল মুশফিকুর রহীমের। তার দিকে চোখ ছিল সিলেট সিক্সার্স, ঢাকা ডাইনামাইটসের। কিন্তু মোটা অঙ্কের টাকায় তাকে আগেই কিনে নেয় চিটাগং ভাইকিংস।

Advertisement

এবারের ড্রাফটে আরেকটি বড় আকর্ষণ ছিল মোহাম্মদ আশরাফুলের বিপিএলে ফেরা। চিটাগং ভাইকিংস কিনে নিয়েছে তাকে। নিষেধাজ্ঞার পর এবারই প্রথম ফ্রাঞ্চাইজি লিগে খেলতে যাচ্ছেন বাংলাদেশ দলের এক সময়ের মাঠ কাঁপানো এই তারকা।

এদিকে ঢাকার ফ্রাঞ্চাইজিকে নিজের ঘর-বাড়ি বানিয়ে নিয়েছিলেন শহীদ আফ্রিদি। আগের আসরগুলোতে বারবার তার ঠিকানা হয়েছে ঢাকা। তবে এবার বিপিএলের প্লেয়ার ড্রাফটে এবার নতুন ফ্রাঞ্চাইজি পেয়েছেন পাকিস্তানের মারকুটে এই অলরাউন্ডার। এবার তাকে কিনে নিয়েছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স।

এমএমআর/জেআইএম

Advertisement