ক্যাম্পাস

ধর্মঘটেও চলবে চবির ভর্তি পরীক্ষা

সদ্য পাস হওয়া ‘সড়ক পরিবহন আইন-২০১৮’ এর কয়েকটি ধারা সংশোধনসহ ৮ দফা দাবিতে আগামীকাল রোববার থেকে দেশব্যাপী ৪৮ ঘণ্টার পরিবহন ধর্মঘটের ডাক দেয়া হয়েছে। তবে ঘোষিত এই ধর্মঘটের মধ্যেও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) চলমান ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

Advertisement

আগামীকাল রোববারের ডি-ইউনিটের ভর্তি পরীক্ষা যথাসময়ে হবে বলে জাগো নিউজকে নিশ্চিত করেছেন চবি উপাচার্য অধ্যাপক ড. ইফতেখার উদ্দিন চৌধুরী।

তিনি বলেন, আমরা পরীক্ষার প্রস্তুতি নিয়েছি, পরীক্ষা হবে। পুলিশ সুপার নিশ্চিত করেছেন ট্রেন চলবে। আমাদের শাটল ট্রেন চলবে, নগর থেকে বিশ্ববিদ্যালয় রুটে বাসও চলবে। যারা পরীক্ষায় অংশ নেবেন, তারা ইতোমধ্যে চলে আসার কথা। আর পুলিশ প্রশাসন ও জেলা প্রশাসন সবকিছু স্বাভাবিক করার জন্য সংশ্লিষ্ট মহলে যোগাযোগ করছেন।

অন্যদিকে সোমবারের পরীক্ষার বিষয়ে পরিস্থিতি বিবেচনা করে রোববার সিদ্ধান্ত নেয়া হবে বলেও জানান তিনি।

Advertisement

পরিবহন ধর্মঘটে বিশ্ববিদ্যালয় রুটে বাস চালানোর সিদ্ধান্তের বিষয়ে জানতে যোগাযোগ করা হয় চট্টগ্রাম জেলা পরিবহন মালিক গ্রুপের সাধারণ সম্পাদক মঞ্জুরুল আলম মঞ্জুর সঙ্গে। তিনি জাগো নিউজকে বলেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা উপলক্ষে শিক্ষার্থীদের কথা বিবেচনা করে প্রশাসনের অনুরোধে নিউমার্কেট থেকে বিশ্ববিদ্যালয় রুটটি ধর্মঘটের আওতামুক্ত থাকবে। এই রুটে দ্রুতযান সার্ভিসের আওতায় বাসগুলো চালাতে পরিবহন মালিক- শ্রমিকরা সম্মত হয়েছেন।

আবদুল্লাহ রাকীব/এএম/এমএস