খেলাধুলা

রাগে-ক্ষোভে ব্যাটিং ছেড়ে মাঠ থেকে বেরিয়ে গেলেন ওয়ার্নার

বল টেম্পারিং কলঙ্কে জাতীয় দলের দরজা বন্ধ করেছেন। এবার মাঠের মধ্যে নতুন এক বিতর্কের জন্ম দিলেন ডেভিড ওয়ার্নার। গ্রেড ক্রিকেটে প্রতিপক্ষের স্লেজিংয়ের প্রতিবাদ জানাতে ব্যাটিং রেখেই মাঠ ছেড়ে বেরিয়ে যান অস্ট্রেলিয়ার এই ওপেনার।

Advertisement

বল টেম্পারিংয়ের পর কঠিন কয়েকটা মাস কাটিয়ে অবশেষে প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফিরেছেন ওয়ার্নার। ঘরোয়া টুর্নামেন্ট এবং টি-টোয়েন্টি লিগ দিয়ে নিজেকে খেলার মধ্যে রাখছেন। লক্ষ্য তো একটাই, আবারও জাতীয় দলে ফেরা।

কিন্তু এরই মধ্যে নতুন বিতর্কের জন্ম দিয়ে আবারও আলোচনায় ওয়ার্নার। সিডনির ইনার ওয়েস্টে রেন্ডউইক প্যাটারশামের হয়ে খেলছিলেন। ওয়েস্টার্ন সাবার্বের বিপক্ষ টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় ওয়ার্নারের দল।

ওপেনিংয়ে নেমে ওয়ার্নার দারুণ খেলছিলেন। ব্যাট করছিলেন ৩৫ রানে। এমন সময় সাবার্বের এক খেলোয়াড় বাঁহাতি এই ওপেনারকে উদ্দেশ্য করে স্লেজ (প্রতিপক্ষকে কটু কথা বলা বা গালাগালি) করেন।

Advertisement

কথা কাটাকাটির এক পর্যায়ে ওয়ার্নার আম্পায়ারকে বলে সোজা হাঁটা দেন সাজঘরের পথে। পরে অবশ্য সতীর্থরা বুঝিয়ে সুঝিয়ে আবারও মাঠে ফেরান তাকে। তবে বিতর্ক তৈরি হয়েছে তা নিয়েও।

প্রশ্ন উঠেছে, একজন ব্যাটসম্যান আহত না হলে তিনি মাঠ ছেড়ে যাওয়ার পর আর ফিরতে পারেন কি না। যদিও প্রতিপক্ষ ওয়েস্টার্ন সাবার্বের খেলোয়াড়রা ওয়ার্নারের এই ফেরা নিয়ে কোনো আপত্তি তুলেননি।

এমএমআর/পিআর

Advertisement