খেলাধুলা

টানা দশম টি-টোয়েন্টি সিরিজ জয় পাকিস্তানের

টি-টোয়েন্টিতে গত দুই বছরে রীতিমত অপ্রতিরোধ্য পাকিস্তান। একটি-দুটি নয়, টানা দশটি টি-টোয়েন্টি সিরিজ জিতেছে তারা। শুক্রবার রাতে দুবাইয়ে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে অস্ট্রেলিয়াকে ১১ রানে হারিয়েছে সরফরাজ আহমেদের দল। তাতেই এক ম্যাচ হাতে রেখে নিশ্চিত হয়েছে টানা দশম টি-টোয়েন্টি সিরিজের ট্রফি।

Advertisement

২০১৬ সালে ইংল্যান্ডের মাঠে সিরিজ জয় দিয়ে শুরু। এরপর একে একে আটটি টি-টোয়েন্টি সিরিজের ট্রফি ঘরে তুলেছে পাকিস্তান। দুবাইয়ে এসে তারা পূরণ করলো দশের চক্র, এক ম্যাচ হাতে রেখে। সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি একই ভেন্যুতে ২৮ অক্টোবর।

তবে ম্যাচ জিতলেও আরও একবার ব্যাটিংয়ে হতাশই করেছে পাকিস্তান। ওপেনার বাবর আজমের ৪৫ আর মোহাম্মদ হাফিজের ৪০ রানে ভর করে ৬ উইকেটে ১৪৭ রানের গড়পড়তা সংগ্রহ দাঁড় করায় স্বাগতিকরা। দলের বাকি ব্যাটসম্যানদের কেউ বিশের ঘরও পেরোতে পারেননি। শেষ সময়ে এসে একটি করে চার-ছক্কায় ১০ বলে হার না মানা ১৭ রান করেন ফাহিম আশরাফ।

অস্ট্রেলিয়ার পক্ষে ১৮ রানে ৩টি উইকেট নেন নাথান কল্টার-নাইল। খরুচে হলেও (৪ ওভারে ৩৬) বিলি স্ট্যানলেকে নেন ২টি উইকেট।

Advertisement

জবাব দিতে নেমে পাকিস্তানি বোলারদের তোপে নিয়মিত বিরতিতেই উইকেট হারাতে থাকে অস্ট্রেলিয়া। ৭৩ রানের মধ্যে ৬টি উইকেট খুইয়ে কোনঠাসা হয়ে পড়া অজিদের আশা দেখিয়েছিল গ্লেন ম্যাক্সওয়েলের ব্যাটিং। তবে ৩৭ বলে ৫২ রানের ইনিংস খেললেও ম্যাচটি বের করে আসতে পারেননি এই হার্ডহিটার। শেষ সময়ে ১৭ বলে অপরাজিত ২৭ রান করে পরাজয়ের ব্যবধানটাই যা কমিয়েছেন কল্টার-নাইল।

পাকিস্তানের পক্ষে ২টি করে উইকেট নিয়েছেন শাদাব খান আর শাহীন শাহ আফ্রিদি। একটি করে উইকেট শিকার ইমাদ ওয়াসিম আর মোহাম্মদ হাফিজের।

এমএমআর/পিআর

Advertisement