বিনোদন

ইন্ডাস্ট্রির দুরবস্থা নিয়ে মোদির দ্বারস্থ বলিউড

বলিউডের সাতজন প্রতিনিধি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে দেখা করেছেন ইন্ডাস্ট্রির দুরবস্থা নিয়ে আলোচনা করতে। প্রাথমিকভাবে তাদের কথা হয় ভারতজুড়ে প্রেক্ষাগৃহের সংখ্যা নিয়ে। কিন্তু ওই প্রতিনিধিদলে কোনো নারী না থাকায় আপত্তি উঠেছে বলিউডের ভেতরেই। কেন এমন লিঙ্গ বৈষম্য, প্রশ্ন তুলেছেন অনেকে।

Advertisement

এদিকে বলিউডে #মিটু প্রশ্নে অভিযোগও থামছে না। গত বৃহস্পতিবার রাতে চিত্রকূট স্টুডিয়োয় ‘হাউসফুল ৪’-এর সেটে যৌন হেনস্থার অভিযোগ এনেছেন এক জুনিয়র আর্টিস্ট। ওই আর্টিস্টের দাবি, তাকে ধাক্কা দেয়া হয়েছে। পরে গোপনাঙ্গে হাত দেয়া হয়েছে।

ঘটনার সময় সেটে উপস্থিত ছিলেন অভিনেতা অক্ষর কুমার এবং রীতেশ দেশমুখ। অক্ষয়ই তাকে পুলিশে অভিযোগ জানানোর পরামর্শ দিয়েছেন। যৌন হেনস্থা ও অশালীন আচরণের অভিযোগে ইতোমধ্যেই এই ছবি থেকে বাদ পড়েছেন নানা পাটেকর এবং পরিচালক সাজিদ খান।

অন্যদিকে বিনতা নন্দা যাতে মুখ না খোলেন বা কোথাও সাক্ষাৎকার না দেন -সেই বিষয়ে আর্জি জানিয়ে আদালতের দ্বারস্থ হয়েছেন যৌন হেনস্থায় অভিযুক্ত অভিনেতা অলোক নাথ। মুম্বাইয়ের দিনদোশী দায়রা আদালত সেই আবেদন আমলে নিয়ে রায় স্থগিত রেখেছে।

Advertisement

এ ছাড়া লেখক-প্রযোজক বিনতা ধর্ষণের অভিযোগ আনার পর মানহানির মামলাও করেছেন অলোক। একই সঙ্গে বিনতার কাছে লিখিত ক্ষমাপ্রার্থনা ও এক টাকা ক্ষতিপূরণও দাবি করেছেন তিনি।

আরএস/পিআর