খেলাধুলা

ফিরেই পঞ্চাশ সৌম্যর

সৌম্য সরকারের দলে ডাক পাওয়া নিয়ে কম জল ঘোলা হয়নি। প্রথমে ভাবা হয়েছিল শেষ দুই ম্যাচের জন্যই নেয়া হবে তাকে। পরে জানানো হয় সুযোগ পাচ্ছেন না তিনি। যে কারণে ন্যাশনাল ক্রিকেট লিগ খেলতে খুলনায় চলে যান ২৫ বছর বয়সী এ বাঁহাতি ব্যাটসম্যান। পরে সিরিজের শেষ ম্যাচের জন্য তাকে ডাকা হলে এনসিএলের ম্যাচ অসমাপ্ত রেখেই চলে আসেন চট্টগ্রামে।

Advertisement

এই ব্যস্ত সময় পেরিয়ে মাঠে নামার সুযোগ পেয়েই নিজের সামর্থ্যের প্রমাণ দিলেন সৌম্য। দলের কঠিন চাপের মুহূর্তে ব্যাটিং এসে করে ফেলেছেন ক্যারিয়ারের সপ্তম হাফসেঞ্চুরি। ইমরুল কায়েসের সাথে তার দ্বিতীয় উইকেট জুটিতে জয়ের পথে এগুচ্ছে বাংলাদেশ দল।

ইনিংসের প্রথম বলেই লিটন দাসের বিদায়ে উইকেটে আসেন সৌম্য। ব্যাটিংয়ে নেমে খুব বেশি সময় নেননি এ ড্যাশিং ব্যাটসম্যান। ফর্মে থাকা ইমরুলের সাথে গড়ে ফেলেছেন ১৫০ রানের জুটি। সিকান্দার রাজাকে ছক্কা মেরেই নিজের ফিফটি পূরণ করেছেন সৌম্য। ইমরুলও তুলে নিয়েছেন টানা তৃতীয় পঞ্চাশোর্ধ রানের ইনিংস।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত ২৩ ওভার শেষে বাংলাদেশ দলের সংগ্রহ ১ উইকেটে ১৫৩ রান। পুরো রানই এসেছে দ্বিতীয় উইকেট জুটিতে। ৮ চার এবং ১ ছক্কার মারে ৭২ বলে ৭৪ রান নিয়ে খেলছেন ইমরুল। সৌম্য ৬৬ বলে ৬৭ রান। হাঁকিয়েছেন ৭টি চার ও ১টি ছক্কা।

Advertisement

এসএএস/পিআর