জাতীয়

পিকআপের স্টিলের পাটাতনে ভরে চালান হচ্ছে ইয়াবা

রাজধানীর মোহাম্মদপুর থানা এলাকা থেকে ৫০ হাজার ৪০০ পিস ইয়াবাসহ দুই মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। আটকরা হলেন, রুবেল আহাম্মেদ (২৬) ও ফাহিম মিয়া (১৯)।

Advertisement

বৃহস্পতিবার দিনগত রাত সোয়া ১০টার দিকে মোহাম্মদপুর বেড়িবাঁধ সড়কের নবীনগর লোহার গেট এলাকা থেকে পিকআপ ভ্যানসহ তাদের আটক করে র‌্যাব-২ এর একটি দল।

র‌্যাব-২ এর সহকারী পরিচালক (মিডিয়া) এএসপি মোহাম্মদ সাইফুল মালিক জানান, গোপন তথ্য ছিল কক্সবাজার হতে একটি পিকআপ ভ্যানের বডি সেটিং করে বিপুল পরিমাণ ইয়াবা ঢাকায় আনা হচ্ছে। ওই খবরে র‌্যাব-২ এর একটি দল অভিযানে যায়।

মোহাম্মদপুর বেড়িবাঁধ রোডে নবীনগর লোহার গেট সংলগ্ন রনি স্পেশাল ও এস কে স্পেশাল টিকিট বুকিং কাউন্টারের সামনে পিকআপটি আসামাত্র দাঁড়ানোর সংকেত দেন র‌্যাব সদস্যরা। র‌্যাবের উপস্থিতি টের পেয়ে পিকআপসহ আসামিরা পালানোর চেষ্টাকালে রুবেল আহাম্মেদ ও ফাহিম মিয়াকে আটক করা হয়।

Advertisement

জিজ্ঞাসাবাদে প্রথমে তারা ইয়াবা পরিবহনের বিষয়টি অস্বীকার করে। পরে ব্যাপক জিজ্ঞাসাবাদে তারা র‌্যাবকে জানায়, পিকআপের স্টিলের পাটাতন কেটে বিশেষভাবে ভেতরে ইয়াবা রাখা আছে। আটকদের দেয়া তথ্য মতে, স্টিলের পাটাতন কেটে অভিনব পন্থায় লুকিয়ে রাখা ইয়াবা চালান উদ্ধার করা হয়।

আটকরা অারও জানায়, কক্সবাজার থেকে ইয়াবার প্যাকেটগুলো পিকআপ ভ্যানে সেটিং করে তাদের মাধ্যমে ঢাকার উদ্দেশ্যে পাঠানো হয়। পরস্পর যোগসাজশে দীর্ঘদিন যাবৎ পিকআপ ভ্যানযোগে কক্সবাজার, চট্টগ্রাম, টেকনাফ সীমান্ত থেকে ইয়াবা সংগ্রহ করে আসছিলেন তারা। আর তা ঢাকার কেরানীগঞ্জসহ ঢাকা শহরের বিভিন্ন স্থানে বিক্রি করতেন।

মোহাম্মদ সাইফুল মালিক বলে, তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন।

জেইউ/জেডএ/পিআর

Advertisement