দেশজুড়ে

জাহান্নামবাসী হইলাম তোর জন্য

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের কদমতলী এলাকায় ঘরের সিলিং ফ্যানের সঙ্গে ওড়না দিয়ে ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেছে মরিয়ম (১৬) নামের স্কুলছাত্রী। আত্মহত্যার আগে চিরকুটে নিজের আত্মহত্যার কারণ উল্লেখ করে যায় মরিয়ম।

Advertisement

বৃহস্পতিবার দুপুরে তার মরদেহ উদ্ধার করে পুলিশ। মৃত মরিয়ম বরগুনার কদমতলী থানাধীন সোনাখালী এলাকার মৃত মাসুদের মেয়ে। সে সিদ্ধিরগঞ্জের কদমতলী নয়াপাড়া এলাকার কাঞ্চন মিয়ার দোতলা বাড়ির নিচতলায় মায়ের সঙ্গে ভাড়া থাকত। মরিয়ম আদমজী এমডব্লিউ উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্রী ছিল।

মরিয়মের মা মাহিনূর বলেন, আমার মেয়ে স্কুলে যাওয়ার পথে কিছু বখাটে উত্ত্যক্ত করতো। তবে মরিয়মকে রাতুল নামের এক ছেলে ভালোবাসে। বেশ কিছুদিন আগে মরিয়মের জন্য বিষ খেয়েছিল রাতুল। তবে সে প্রাণে বেঁচে গেলেও মরিয়ম বাঁচেনি। রাতুলের জন্যই আত্মহত্যা করেছে মরিয়ম।

এদিকে আত্মহত্যার আগে চিরকুটে মরিয়ম লিখেছে, ‘মা আমারে মাফ কইরা দিস। ভাইয়া তুই ভালো থাকিস, আমি আর তোরে জীবনেও ভাইয়া বইলা ডাকুম না। মারিয়া আমারে মাফ কইরা দিস। আসলে আমার মৃত্যুর জন্য কেউ দায়ী নয়। আমি একজনকে ভালোবাসি, তার নাম রাতুল। আমি ওরে ছাড়া বাঁচতে পারলাম না। অনেক কষ্ট হইতেছিল, তাই আমি মইরা প্রমাণ দিলাম রাতুল তোরে কতটা লাভ করি। আই লাভ ইউ রাতুল। ওই দুনিয়াতে জাহান্নামবাসী হইলাম তোর সুখের জন্য’।

Advertisement

বিষয়টি নিশ্চিত করে সিদ্ধিরগঞ্জ থানা পুলিশের পরিদর্শক (তদন্ত) নজরুল ইসলাম বলেন, আত্মহত্যাকারী স্কুলছাত্রীর মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নারায়ণগঞ্জ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। ওই ছাত্রীর চিরকুট উদ্ধার করা হয়েছে। এ নিয়ে তদন্ত চলছে।

এএম/পিআর