জাতীয়

সব রুটে ইউএস-বাংলার ছাড়

অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক সব রুটের ভাড়ায় ১৫ শতাংশ মূল্যছাড় ঘোষণা করেছে দেশের শীর্ষ বেসরকারি এয়ারলাইন্স ইউএস-বাংলা। এ ছাড়া জনপ্রিয় পর্যটন গন্তব্যে আকর্ষণীয় প্যাকেজ নিয়ে এসেছে এয়ারলাইন্সটি।

Advertisement

বৃহস্পতিবার চট্টগ্রামে হোটেল পেনিনসুলায় শুরু হওয়া তিন দিনব্যাপী চট্টগ্রাম ট্রাভেল মার্টে এ ছাড় ঘোষণা করা হয়। ২৭ অক্টোবর পর্যন্ত প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত মেলা সবার জন্য উন্মুক্ত থাকবে।

চট্টগ্রামের ট্যুর অপারেটরদের জন্য ইউএস-বাংলা এয়ারলাইন্সের আন্তর্জাতিক রুটের হলিডে প্যাকেজ বিক্রির ওপর স্পেশাল অফার দিচ্ছে। মেলা থেকে ইউএস-বাংলার বিদ্যমান সব ধরনের অফারসহ যেকোনো রুটের টিকিট কেনার সুযোগ।

ইউএস-বাংলা এয়ারলাইন্স জানায়, সারা দেশের পর্যটন বিকাশে ইউএস-বাংলা এয়ারলাইন্স প্রতিষ্ঠালগ্ন থেকে বাংলাদেশ মনিটর, বাংলাদেশ ট্যুরিজম বোর্ড, বাংলাদেশ পর্যটন কর্পোরেশন ও সর্বোপরি সিভিল এভিয়েশন অ্যান্ড ট্যুরিজম মন্ত্রণালয়ের সহযোগী প্রতিষ্ঠান হিসেবে কাজ করে যাচ্ছে।

Advertisement

এয়ারলাইন্সটির দাবি, ইউএস-বাংলা এয়ারলাইন্স ২০১৪ সালের ১৭ জুলাই যাত্রা শুরু করার পর থেকে বাংলাদেশের অভ্যন্তরীণ রুটে যাত্রীবৃদ্ধির হার ক্রমাগত বেড়েই চলেছে। বর্তমানে অভ্যন্তরীণ রুটে মোট যাত্রীর উল্লেখযোগ্য অংশ বহন করছে ইউএস-বাংলা এয়ারলাইন্স। ইউএস-বাংলা ৯৮ দশমিক ৭ শতাংশ অনটাইম ফ্লাইট পরিচালনার রেকর্ড নিয়ে সব অভ্যন্তরীণ রুটের পাশাপাশি আন্তর্জাতিক রুটেও ফ্লাইট পরিচালনা করছে।

ইউএস-বাংলা সূত্র বলছে, প্রতিষ্ঠার চার বছরের অধিক সময়ে প্রায় পঞ্চাশ হাজার ফ্লাইট পরিচালনা করেছে ইউএস-বাংলা, যা বাংলাদেশের এভিয়েশন শিল্পে একটি রেকর্ড। বর্তমানে ইউএস-বাংলার বহরে চারটি বোয়িং ৭৩৭-৮০০ ও তিনটি ড্যাশ ৮-কিউ৪০০-সহ মোট সাতটি এয়ারক্রাফট রয়েছে। চলতি বছরের মধ্যে আরও দুটি বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফট বহরে যুক্ত করার পরিকল্পনা রয়েছে সংস্থাটির।

চট্টগ্রাম থেকে কলকাতা, মাস্কাট, দোহা ও ঢাকায় ফ্লাইট পরিচালনা করছে ইউএস-বাংলা। আর ঢাকা থেকে কলকাতা, দোহা, মাস্কাট, সিঙ্গাপুর, কুয়ালালামপুর, ব্যাংকক, গুয়াংজু রুটেও ফ্লাইট পরিচালনা করছে এয়ারলাইন্সটি।

অনটাইম ফ্লাইট অপারেশন ও ইন-ফ্লাইট সার্ভিসের জন্য ইউএস-বাংলা এয়ারলাইন্স প্যাসিফিক এশিয়া ট্রাভেল অ্যাসোসিয়েশন (পাটা) ২০১৬ সালের বেস্ট এয়ারলাইন্সের স্বীকৃতি অর্জন করতে সক্ষম হয়েছে। এ ছাড়া ২০১৪ থেকে ২০১৬ সালে বাংলাদেশে বিমান পরিবহন খাতে সেরা সার্ভিসের কারণে পরপর তিন বছর বেস্ট ডমেস্টিক এয়ারলাইন্স পুরস্কারে ভূষিত হয়েছে ইউএস-বাংলা।

Advertisement

আরএম/জেডএ/পিআর