জাতীয়

তাদের কাছে ছিল মন্ত্রী-সচিব-ম্যাজিস্ট্রেটের ১০৭৮০ সিল

রাজধানীর যাত্রাবাড়ী এলাকা থেকে পুলিশ ক্লিয়ারেন্স ও বিভিন্ন মন্ত্রণালয়ের ১০ হাজার ৭৮০টি নকল সিলসহ জালিয়াতি চক্রের ৭ সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। বুধবার রাতে যাত্রাবাড়ীর গোলাপবাগ এলাকা থেকে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) সিরিয়াস ক্রাইম ইনভেস্টিগেশন বিভাগের একটি টিম তাদের গ্রেফতার করে।

Advertisement

গ্রেফতাররা হলেন- মো. সবুজ হোসেন, মো. মোস্তফা কামাল, মো. সুমন হোসাইন, মো. জাকির হোসাইন, আব্দুর রহিম, আনোয়ার হোসেন নান্নু ও মো. রুবেল মিয়া।

ডিএমপি মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেসন্স বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) ওয়াহিদুর রহমান জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, গ্রেফতার আসামিদের হেফাজত থেকে বিভিন্ন মন্ত্রণালয়ের সচিবসহ ঊর্ধ্বতন কর্মকর্তাদের ৯৩টি; ম্যাজিস্ট্রেট ও বিভিন্ন কোর্টের ৭টি; বিভিন্ন জেলার এসপি, ডিএসবির ৮৪টি; শিক্ষা, স্বাস্থ্য ও প্রাণি সম্পদ কর্মকর্তাদের ৪২টি; বিভিন্ন থানার অফিসার ইনচার্জদের ৪৫২টি; বিভিন্ন থানার ৪৪৩টি (গোল সিল); পুলিশ ক্লিয়ারেন্স (পূরণ করা ও খালি) ৯,৫৪০টি; বিভিন্ন জেলার ইউপি চেয়ারম্যান, ইউপি সচিব, কোম্পারির প্রোপাইটার, কাজী, চেম্বার অব কমার্স ও সার্জনের ৫৭টি; সৌদি ভিসা, থানার অফিসার ইনচার্জ/থানার গোল সিল/অন্যান্য সিল ৬০টি এবং স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও নোটারি পাবলিক অ্যাম্বুসের ২টি সিল জব্দ করা হয়েছে। এছাড়া ১টি কম্পিউটার সিপিইউ ও ১টি মনিটরও জব্দ করা হয়।

Advertisement

ডিবি জানায়, কম্পিউটারের মাধ্যমে এসব সিল ব্যবহার করে জাল সার্টিফিকেট তৈরি করে জনগণের সঙ্গে প্রতারিত করে নিজেরা আর্থিকভাবে লাভবান হত। তাদের বিরুদ্ধে যাত্রাবাড়ী থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

এআর/আরএস/পিআর