খেলাধুলা

খালেদের ১০ উইকেট, সিলেটের ৩ রানের জয়

চলতি ন্যাশনাল ক্রিকেট লিগের চতুর্থ রাউন্ডের আগে খেলা ১৯টি প্রথম শ্রেণির ম্যাচে মাত্র ১ বার পাঁচ উইকেট নিতে পেরেছিলেন ডানহাতি পেসার সৈয়দ খালেদ আহমেদ। সেই তিনি চতুর্থ রাউন্ডে এক ম্যাচেই দুই বার নিলেন পাঁচ উইকেট। তার বোলিং নৈপুণ্যে ঢাকা মেট্রোকে তিন রানের ব্যবধানে হারিয়েছে সিলেট।

Advertisement

শেষ দিনে নয় উইকেট হাতে রেখে ঢাকা মেট্রোর জয়ের জন্য দরকার ছিলো মাত্র ১৬৯ রান। মোহাম্মদ আশরাফুল, মার্শাল আইয়্যুব, শামসুর রহমান, সাদমান ইসলাম, মেহরাব হোসেনদের নিয়ে গড়া মেট্রোর লাইনআপের জন্য খুবই সহজ ছিলো এই লক্ষ্য।

কিন্তু তাদের কাজে বাঁধ সাধেন ২৬ বছর বয়সী পেসার খালেদ আহমেদ। তার বোলিং তোপে লক্ষ্য থেকে তিন রান দূরে থাকতেই অলআউট হয়ে গিয়েছে ঢাকা মেট্রো। দলের পক্ষে লড়েছেন কেবল এখনো পর্যন্ত টুর্নামেন্টের সর্বোচ্চ রানসংগ্রাহক সাদমান ইসলাম অনিক।

মাত্র ৯২ বলে ১০ চারের মারে ৭২ রান করেন সাদমান। তিনি যতক্ষণ ছিলেন ততক্ষণ বেঁচে ছিল মেট্রোর জয়ের আশাও। ১৭৮ রানের মাথায় ষষ্ঠ ব্যাটসম্যান হিসেবে সাজঘরে ফেরেন সাদমান। তখন মেট্রোর জয়ের প্রয়োজন মাত্র ১৯ রান।

Advertisement

কিন্তু শেষের চার উইকেট মিলে আসে মাত্র ১৫ রান। যে কারণে তিন রানের পরাজয়কে সঙ্গী করেই মাঠ ছাড়েন আশরাফুলরা। প্রথম ইনিংসে ৮৫ রান খরচায় ৫ উইকেট নেয়া খালেদ, দ্বিতীয় ইনিংসে ৫ উইকেট নিতে খরচ করেন মাত্র ৫৪ রান।

এসএএস/জেআইএম