দেশজুড়ে

ঘোষণা ছাড়াই পরিবহন ধর্মঘট, দুর্ভোগে যাত্রীরা

পরিবহন ধর্মঘটের কারণে চট্টগ্রামসহ রাঙ্গামাটির সঙ্গে খাগড়াছড়ি ও বান্দরবান জেলার বাস যোগাযোগ বন্ধ রয়েছে। বৃহস্পতিবার সকালে রাঙ্গামাটি থেকে দূরপাল্লার কোনো বাস ছেড়ে যায়নি এবং চট্টগ্রাম থেকেও কোনো বাস আসেনি। কোনো প্রকার পূর্ব ঘোষণা ছাড়াই এ ধর্মঘটের কারণে দুর্ভোগে পড়েছেন সাধারণ যাত্রীরা।

Advertisement

যাত্রী রোকসানা আক্তার বলেন, জরুরি কাজে চট্টগ্রাম যাওয়ার জন্য বের হয়েছিলাম। কিন্তু হঠাৎ করে পরিবহন ধর্মঘটের কারণে যেতে পারছি না।

উসাই চিং বলেন, শুনেছি এক বাসচালক কাল চট্টগ্রামে সিগনাল অমান্য করাই তাকে কারাদণ্ড দেয়া হয়েছে। তাই এমন ধর্মঘট। সে অন্যায় করছে তাকে শাস্তি দেয়া হয়েছে। কোনো প্রকার ঘোষণা ছাড়া যারা এ ধর্মঘট ডেকেছে তারাও অপরাধী।

পরিবহন শ্রমিক ইউনিয়নের সহ-সাধারণ সম্পাদক মোহাম্মদ আজিজ বলেন, সিগনাল অমান্য করে আমাদের একটি বাস চলে যাওয়ায় ভ্রাম্যমাণ আদালত বাস চালককে তিন মাসের জেল দিয়েছেন। তার প্রতিবাদে আমরা বাস চলাচল বন্ধ রেখেছি। আমাদের চালক ভাইয়ের অবিলম্বে মুক্তি চাই।

Advertisement

এ বিষয়ে রাঙ্গামাটির জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদ জানান, আমি এ বিষয়ে এখনো কিছু জানি না। খবর নিয়ে দেখছি কি অসুবিধা হয়েছে। পরবর্তীতে আমরা ব্যবস্থা নেব।

এফএ/এমএস