খেলাধুলা

মুমিনুলের সেঞ্চুরিতে চট্টগ্রামের সহজ জয়

ম্যাচ জয়ের সিংহভাগ কাজ তৃতীয় দিনেই শেষ করে রেখেছিল চট্টগ্রাম। বাকি ছিলো কেবল আনুষ্ঠানিকতা। শেষ দিনে মুমিনুল হকের ঝলমলে সেঞ্চুরিতে এক ঘণ্টার মধ্যেই মৌসুমে নিজেদের প্রথম জয় তুলে নিয়েছে বন্দর নগরীর দলটি।

Advertisement

কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ঢাকার বিপক্ষে জয়ের জন্য চট্টগ্রামের প্রয়োজন ছিল ২০২ রান। শেষ দিনে বাকি ছিলো মাত্র ৮৯ রান, হাতে ছিল ৮টি উইকেট। চতুর্থ দিন সকালে আর কোনো উইকেট না হারিয়েই জয়ের বন্দরে পৌঁছে গিয়েছে তারা।

আগের দিন ফিফটি তুলে নিয়ে ৬২ রানে অপরাজিত ছিলেন কক্সবাজারের ক্রিকেটার মুমিনুল। আরেক অপরাজিত ক্রিকেটার তাসামুল হকের রান ছিলো ৪৬। দুজনের জুটির সংগ্রহ তখন ৯১ রান।

চতুর্থদিন সকালে নিজেদের জুটির রানকে বাড়িয়ে ১৮৩ করে ফেলেন তাসামুল ও মুমিনুল। মাত্র ১০২ বলে প্রথম শ্রেণির ক্যারিয়ারের ১৫তম সেঞ্চুরিটি করেন মুমিনুল। শেষ পর্যন্ত ১১ চার ও ২ ছক্কার মারে ১১৫ বল থেকে ১১১ রান করে অপরাজিত থাকেন তিনি। ১১০ বলে ১৩ চার ও ১ ছক্কার মারে ৮৯ রান করেন তাসামুল।

Advertisement

ম্যাচে টসে জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিল ঢাকা বিভাগ। নাঈম হাসান ক্যারিয়ার সেরা বোলিংয়ে ৮ উইকেট নিলে ঢাকার ইনিংস থেমে যায় ২৮৮ রানে। জবাবে চট্টগ্রাম অলআউট হয় মাত্র ২৩৮ রানে। মুমিনুল ফেরেন রানের খাতা খোলার আগেই। পঞ্চাশ রানের লিড পায় ঢাকা।

দ্বিতীয় ইনিংসে বিপর্যয়ে পড়ে রাজধানীর দলটি। নাঈম হাসান ও ইফ্রান হোসেন তিনটি করে উইকেট নিলে মাত্র ১৫১ রানেই গুটিয়ে যায় তারা। ২০২ রানের লক্ষ্য দাঁড়ায় চট্টগ্রামের। মুমিনুল-তাসামুলের ব্যাটে যা সহজেই করে ফেলে স্বাগতিকরা।

এসএএস/এমএস

Advertisement