খেলাধুলা

উদযাপনটা রহস্যই থাক : সাইফউদ্দীন

আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের আগে থেকেই উদযাপনের কারণে নন্দিত-নিন্দিত বাংলাদেশ ক্রিকেট দলের পেস বোলিং অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দীন। ঘরোয়া ও বয়সভিত্তিক ক্রিকেটে উইকেট পেলেই দুই পা ছড়িয়ে, দুই হাত দুই দিকে উঁচিয়ে, শরীর টানটান করে যে উদযাপন করেন তিনি সেটি অনেক আগে থেকেই অনেকের আলোচনার বিষয়বস্তু।

Advertisement

তবে জিম্বাবুয়ের বিপক্ষে চলতি সিরিজে ভিন্নতা এনেছেন নিজের উদযাপনে। এবার তিনি দুই পা ছড়িয়ে দুই হাত দুই দিকে উঁচানোর আগে দুই হাত দিয়ে করেন এক অভিনব উদযাপন। কিন্তু এখানেও বেঁধেছে গণ্ডগোল।

তার প্রথম উদযাপনটি অনেকটাই মিলে যায় শহীদ আফ্রিদির সঙ্গে আর দ্বিতীয়টি বেশ সদৃশ্য হাসান আলির সঙ্গে। আগের উদযাপনের ব্যাপারে সাইফউদ্দীন নিজে জানিয়েছেন তিনি কখনো কাউকে অনুসরণ করেন না, নিজের থেকেই করেন এমনটা। কিন্তু তাহলে হটাৎ এই পরিবর্তন কেন? জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে ম্যাচ সেরার পুরষ্কার জেতার পর সংবাদ সম্মেলনে আসেন সাইফউদ্দীন। তখন সে উদযাপন সম্পর্কে জানতে চাওয়া হলে সাঈফ বলেন, ‘উদযাপন নিয়ে কিছু নাই-বা বললাম। ওটা রহস্যই থাক। পরে বলব।’

প্রথম উদযাপন সম্পর্কে সরাসরি কাউকে অনুসরণ না করার কথা জানালেও, দ্বিতীয়টির ব্যাপারে রহস্যই রাখলেন সাঈফ। হয়তো এ উদযাপনেও পরিবর্তন আনবেন পরের কোনো সিরিজে কিংবা দলে নিজের পাকাপোক্ত করার পরেই জানাবেন উদযাপনের রহস্য।

Advertisement

এসএএস/এমএস