খেলাধুলা

যে কারণে দল ঘোষণা হয়নি বুধবার

বাংলাদেশ ক্রিকেট দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু জানিয়েছিলেন বুধবার বাংলাদেশ ও জিম্বাবুয়ের মধ্যকার দ্বিতীয় ওয়ানডের ইনিংস ব্রেকে ঘোষণা করা হবে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টের স্কোয়াড । কিন্তু ম্যাচ শেষেও ঘোষণা করা হয়নি সে স্কোয়াড।

Advertisement

তবে এক প্রেস বিজ্ঞপ্তিতে টেস্ট সিরিজের আগে হতে যাওয়া তিনদিনের প্রস্তুতি ম্যাচের বিসিবি একাদশ ঘোষণা করা হয়েছে। যেখানে ডাক পেয়েছেন পেসার শাহাদাৎ হোসেন রাজীব, টপঅর্ডার ব্যাটসম্যান মিজানুর রহমান এবং ওয়ানডে সিরিজে এখনো পর্যন্ত বেঞ্চে থাকা রুবেল হোসেন।

কিন্তু প্রস্তুতি ম্যাচের একাদশে কি ক্ষুধা মেটে? সবাই অপেক্ষায় টাইগারদের টেস্ট দলের জন্য। দলে কোনো নতুন মুখ আসবে কি-না, কিংবা পুরনো অভিজ্ঞ কাউকে আবার দলে ডাকা হবে কি-না; এসব ফিসফাস চলছে সবখানে। তবু বুধবার কেনো ঘোষণা করা হলো না প্রথম টেস্টের দল?

জাগোনিউজের সাথে মুঠোফোন আলাপে এ প্রশ্নের উত্তরও দিয়েছেন প্রধান নির্বাচক নান্নু। তিনি জানিয়েছেন নির্বাচক প্যানেল এরই মধ্যে প্রথম টেস্টের দল সাজিয়ে ফেলেছে। তবে বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন ব্যস্ত থাকায় তার কাছ থেকে অনুমোদন নেয়া যায়নি।

Advertisement

নান্নু বলেন, ‘আমাদের দল সাজানো হয়ে গিয়েছে। কিন্তু পাপন ভাই গতকাল সংসদ অধিবেশনে ছিলেন। যেখান থেকে তার ফিরতে প্রায় রাত দশটা বেজে গিয়েছে। এ কারণে আমরা তার অনুমোদন নিতে পারিনি। তার অনুমোদন পেলে যেকোনো সময় আমরা দল ঘোষণা করে দেব।’

বিসিবি সভাপতির অনুমোদন নেয়ার কাজটা খুব বেশি সময়সাপেক্ষ নয়। প্রায়শই দলের সবার নাম একবার শুনে মৌখিকভাবেই অনুমোদন দিয়ে দেন স্কোয়াডের। সিলেট টেস্টের জন্যও তেমন কিছু হলে আজ (বৃহস্পতিবার) যেকোনো সময় দিয়ে দেয়া হবে প্রথম টেস্টের স্কোয়াড।

এআরবি/এসএএস/এমএস

Advertisement