খেলাধুলা

প্রীতি ম্যাচের প্রতিপক্ষ পেতে হিমশিম খাচ্ছে বাফুফে

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের ইচ্ছে নভেম্বরে ফিফা উইন্ডোতে একটি ফ্রেন্ডলি ম্যাচ খেলার। প্রীতি ম্যাচ কিংবা ১২ থেকে ২০ নভেম্বরের মধ্যে দুটি দেশকে ঢাকায় এনে ত্রিদেশীয় সিরিজ আয়োজনের কথাও ভাবছিল বাফুফে। আমন্ত্রণ জানানো হয়েছিল দক্ষিণ এশিয়ার দুই দেশ শ্রীলংকা এবং ভুটানকে; কিন্তু এ সিরিজের ভাগ্যও অনিশ্চিত। কারণ, প্রতিপক্ষ পেতে বাফুফেকে হিমশিম খেতে হচ্ছে।

Advertisement

সিরিজের প্রস্তাবে এক প্রকার ‘না’ই করে দিয়েছে ভুটান। কারণ হিসেবে তারা বাফুফেকে জানিয়েছে, তাদের ঘরোয়া লিগ শুরুর কথা। পাশাপাশি সদ্য শেষ হওয়া দূর্গাপূজার রেশও কাটেনি তাদের। ‘ভুটান হয়তো খেলতে পারবে না। তেমনটি বলছে তারা। কারণ, পূজার ছুটি গেলো কিছুদিন আগে। এ ছাড়াও দেশটির ঘরোয়া ফুটবল শুরু হয়েছে। আমরা ধরেই নিচ্ছি ভুটানকে পাওয়া যাবে না’-বলেছেন বাফুফের সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগ।

শ্রীলংকা হ্যাঁ-না কিছুই বলেনি বাফুফেকে। সাধারণ সম্পাদক বলেছেন, ২/১ দিনের মধ্যে শ্রীলংকার চূড়ান্ত সিদ্ধান্ত পাওয়া যাবে। সিরিজ হোক বা একটি প্রীতি ম্যাচ-বাফুফে যে কোনো একটি করার ইচ্ছে থেকে এখনো সরেনি। প্রয়োজনে তারা কোনো দেশে গিয়ে একটি ম্যাচ খেলবে।

এ মাসের শেষ সপ্তাহে কুয়ালালামপুরে অনুষ্ঠিত হবে এশিয়ান ফুটবল কনফেডারেশনের (এএফসি) কংগ্রেস। বাফুফের শীর্ষ কর্মকর্তারা কংগ্রেসে যোগ দেবেন। তখনই প্রীতি ম্যাচের প্রতিপক্ষ পেয়ে যাবেন আশা করছেন বাফুফে কর্মকর্তারা।

Advertisement

আরআই/আইএইচএস/পিআর