আইন-আদালত

আদালতে হাজির করা হয়েছে মইনুলকে, জামিন শুনানি চলছে

মানহানির মামলায় গ্রেফতার সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা ব্যারিস্টার মইনুল হোসেনকে আদালতে নেয়া হয়েছে। মঙ্গলবার দুপুর ১২টা ৫৫ মিনিটে ঢাকা মহানগর আদালতে নেয়া হয় তাকে। আদালতের হাজতখানার পুলিশের উপ-পরিদর্শক মোতালেব হোসেন জাগো নিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

Advertisement

এদিকে এ মামলায় ব্যারিস্টার মইনুলের জামিনের আবেদন করা হয়েছে। ঢাকা মহানগর হাকিম (এসিএমএম) কায়সারুল ইসলামের আদালতে তার আইনজীবীরা এ আবেদন করেন। এ প্রতিবেদন লেখা পর্যন্ত জামিন শুনানি চলছে।

সোমবার দিবাগত রাতে রংপুরে দায়ের করা মানহানির এক মামলায় আ স ম আবদুর রবের বাসা থেকে ব্যারিস্টার মইনুল হোসেনকে গ্রেফতার করে ডিবি পুলিশ।

গ্রেফতারের পর মিন্টো রোডের ডিবি কার্যালয়ে নেয়া হয়। সেখান থেকেই আজ (মঙ্গলবার) ঢাকা মহানগর মুখ্য হাকিমের আদালতে নেয়া হয়েছে। জানা গেছে, আদালত অনুমতি দিলে জিজ্ঞাসাবাদও করবে ডিবি পুলিশ।

Advertisement

উল্লেখ্য, গত ১৬ অক্টোবর একাত্তর টেলিভিশনের একটি টক শোতে সাংবাদিক মাসুদা ভাট্টির এক প্রশ্নে রেগে গিয়ে মইনুল হোসেন বলেন, ‘আপনার দুঃসাহসের জন্য আপনাকে ধন্যবাদ দিচ্ছি। আপনি চরিত্রহীন বলে আমি মনে করতে চাই। আমার সঙ্গে জামায়াতের কানেকশনের কোনো প্রশ্নই নেই। আপনি যে প্রশ্ন করেছেন তা আমার জন্য অত্যন্ত বিব্রতকর।’

মইনুলের এ ধরনের বাক্য ব্যবহারে সমালোচনা শুরু হওয়ার পর তার বিরুদ্ধে ঢাকাসহ দেশের বেশ কয়েকটি এলাকায় মানহানির মামলা দায়ের করা হয়। এর মধ্যে কয়েকটিতে তিনি উচ্চ আদালত থেকে জামিন নিয়েছেন।

 

এই প্রতিবেদনের পরবর্তী আপডেট : ব্যারিস্টার মইনুলের জামিন নামঞ্জুর

জেএ/আরএস/এনএফ/আরআইপি/জেআইএম

Advertisement