আইন-আদালত

এক মামলায় জাফরুল্লাহর জামিন

চাঁদাবাজি ও জমি দখলের ঘটনায় সাভারের আশুলিয়া থানায় দায়ের করা আরও এক মামলায় গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরীকে ছয় সপ্তাহের আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট।

Advertisement

জামিন শুনানি শেষে সোমবার হাইকোর্টের বিচারপতি মুহাম্মদ আবদুল হাফিজ ও বিচারপতি মহিউদ্দিন শামীমের সমন্বয়ে গঠিত বেঞ্চ এই আদেশ দেন।

আদালতে জামিন আবেদনের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট জয়নুল আবেদীন। সঙ্গে ছিলেন খন্দকার মাহবুব হোসেন, ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন ও এহসানুর রহমান। রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। তার সঙ্গে ছিলেন সহকারী অ্যার্টনি জেনারেল এম মাসুদ চৌধুরী ও স্বপন দাস।

গত ২১ অক্টোবর গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরীর বিরুদ্ধে আবারও চাঁদাবাজি ও জমি দখলের অভিযোগে মামলা হয়। সেলিম আহমেদ নামে এক ব্যক্তি বাদী হয়ে ওই মামলাটি দায়ের করেন। এ নিয়ে আশুলিয়া থানায় জাফরুল্লাহ চৌধুরীর বিরুদ্ধে একই ধরনের অভিযোগে মোট তিনটি মামলা দায়ের হলো।

Advertisement

গত ১৫ অক্টোবর গভীর রাতে মানিকগঞ্জের মোহাম্মদ আলী এবং ১৯ অক্টোবর রাতে হাসান ইমাম নামের এক ব্যক্তি চাঁদাবাজি ও জমি দখলের অভিযোগে আশুলিয়া থানায় পৃথক দুটি মামলা দায়ের করেন। ওই দুই মামলায় তিনি ২১ অক্টোবর হাইকোর্ট থেকে জামিন নেন।

এফএইচ/এমএআর/পিআর