প্রবাস

নাচে-গানে প্যাটারসনে পূজা উৎসব

নাচ-গানের মধ্য দিয়ে যুক্তরাষ্ট্রের নিউজার্সি অঙ্গরাজ্যের প্যাটারসন সিটিতে সনাতন ধর্মালম্বীদের শারদীয় দুর্গোৎসব অনুষ্ঠিত হয়েছে। যুক্তরাষ্ট্রের বাংলাদেশ হিন্দু ধর্মীয় কল্যাণ সংস্থা নিউজার্সি-এর আয়োজনে টোটোয়া সিটির আমেরিকান লিজন হলে আয়োজিত হয়।

Advertisement

প্যাটারসনের দূর্গোৎসবে সংস্থাটির সভাপতি প্রণয় কুমার দেব-এর আমন্ত্রণে নিউজার্সির বিভিন্ন শহর থেকে বিপুল সংখ্যক ধর্মপ্রাণ হিন্দু নারী-পুরুষ এসে ঢাক ঢোল বাজিয়ে শংখ উলুধনী দিয়ে ফুটিয়ে তোলেন বাংলাদেশের পূজার আমেজ।

দেবী দুর্গার প্রতিমা দর্শনে শত মানুষের পদচারণায় পূজা মণ্ডপ পরিণত হয় শিশু-কিশোর-আবাল-বৃদ্ধ সব বয়সের সব শ্রেণি-পেশার মানুষের মিলনমেলায়।

পূজায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- সিটি অব প্যাটারসনের মেয়র আন্দ্রে সাঈদ, সিটির ২ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর বাংলাদেশি-বংশোদ্ভূত শাহীন খালিক, ও বোর্ড অব এডুকেশনের কমিশনার জুয়েল ডি রামিরাজ ও নিউজার্সির প্যাটারসন বোর্ড অব এডুকেশনে কমিশনার প্রার্থী বাংলাদেশি বংশোদ্ভূত মোসলেহ উদ্দিন।

Advertisement

উৎসবের অংশ হিসেবে প্রতিদিন সন্ধ্যায় আয়োজন করা হয় সাংস্কৃতিক অনুষ্ঠানেরও। সঙ্গীত, নাচ পরিবেশন করেন অতিথি শিল্পী বাপ্পী সোমসহ বাংলাদেশ হিন্দু ধর্মীয় কল্যাণ সংস্থা নিউজার্সির শিল্পীরা।

বিশ্বজিৎ দে বাবলু নিউজার্সি, যুক্তরাষ্ট্র

এমআরএম/পিআর

Advertisement