গণমাধ্যম

ব্যারিস্টার মইনুলকে ক্ষমা চাইতে বললেন ৫৫ সিনিয়র সাংবাদিক

দৈনিক আমাদের নতুন সময়ের ভারপ্রাপ্ত সম্পাদক বিশিষ্ট কলামিস্ট ও রাজনীতি বিশ্লেষক মাসুদা ভাট্টিকে চরিত্রহীন বলায় ব্যারিস্টার মইনুল হোসেনকে প্রকাশ্যে ক্ষমা চাওয়ার আহ্বান জানিয়েছেন ৫৫ জন বিশিষ্ট সম্পাদক ও সিনিয়র সাংবাদিক।

Advertisement

শনিবার একাত্তর টেলিভিশনের প্রধান সম্পাদক মোজাম্মেল বাবু প্রেরিত এক বিবৃতিতে এ আহ্বান জানানো হয়।

বিবৃতিতে বলা হয়, বিশিষ্ট কলামিস্ট ও রাজনীতি বিশ্লেষক মাসুদা ভাট্টি একাত্তর টেলিভিশনে ব্যারিস্টার মইনুল হোসেনকে একটি প্রশ্ন করার প্রেক্ষিতে ব্যারিস্টার মঈনুল হোসেন মাসুদা ভাট্টিকে চরিত্রহীন বলে গাল দেয়ার আমরা তীব্র নিন্দা জানাচ্ছি। আমরা মনে করি, কেবলমাত্র সাংবাদিকসুলভ প্রশ্ন করায় কাউকে এ রকম ক্ষিপ্ত হয়ে চরিত্রহীন বলার এখতিয়ার কারওরই নেই। স্বাধীন সাংবাদিকতা ও উন্মুক্ত গণমাধ্যম যখন বিভিন্নভাবে আক্রান্ত তখন রাজনীতিবিদ ও আইনবিদ হিসেবে ব্যারিস্টার মইনুলের কাছ থেকে এ রকম আচরণ মোটেই গ্রহণযোগ্য নয়।

বিবৃতিতে আরও বলা হয়, এই ব্যাপারে দেশের বিভিন্ন শ্রেণি ও পেশার ক্ষুব্ধ মানুষের সঙ্গে একাত্মতা ঘোষণা করে আমরা নিম্নোক্ত ব্যক্তিবর্গও ব্যারিস্টার মইনুল হোসেনের এই নিন্দনীয় আচরণে চরম ক্ষোভ প্রকাশ করছি। আমরাও অবিলম্বে ব্যারিস্টার মইনুল হোসেনের এই ঘৃণ্য বক্তব্য প্রত্যাহার করে প্রকাশ্যে ক্ষমা প্রার্থনার দাবি করছি। এটা শুধু মাসুদা ভাট্টিকে অপমান করা হয়েছে বলে নয়, বরং ভবিষ্যতে যাতে কেউ আর এভাবে কাউকে ব্যক্তি আক্রমণ না করেন সেটা নিশ্চিত করার জন্যই অবিলম্বে তার কাছ থেকে প্রকাশ্যে একটি মার্জনা প্রার্থনা আসা প্রয়োজন। দেশের চলমান রাজনৈতিক পরিস্থিতি এবং ভবিষ্যতে একটি সুন্দর বাংলাদেশ প্রতিষ্ঠার লক্ষ্যে সমাজের প্রতিটি স্তরে সহনশীলতা ও গণতান্ত্রিক আচরণ নিশ্চিত করাই আমাদের সকল নাগরিকের লক্ষ্য।

Advertisement

বিবৃতিদাতারা হলেন ১. মতিউর রহমান, সম্পাদক, দৈনিক প্রথম আলো২. মুহাম্মদ শফিকুর রহমান, সভাপতি, জাতীয় প্রেস ক্লাব৩. ইকবাল সোবহান চৌধুরী, সম্পাদক, দ্য ডেইলি অবজারভার৪. মাহফুজ আনাম, সম্পাদক, দ্য ডেইলি স্টার৫. নাঈমুল ইসলাম খান, সম্পাদক, দৈনিক আমাদের নতুন সময়৬. আবুল কালাম আজাদ, ব্যবস্থাপনা পরিচালক, বাসস৭. মঞ্জুরুল আহসান বুলবুল, এডিটর ইন চিফ অ্যান্ড সিইও, ইটিভি ৮. হারুন হাবীব, সিনিয়র সাংবাদিক৯. তৌফিক ইমরোজ খালেদী, প্রধান সম্পাদক, বিডিনিউজ২৪.কম১০. স্বদেশ রয়, সম্পাদক, দৈনিক জনকণ্ঠ১০. নঈম নিজাম, সম্পাদক, দৈনিক বাংলাদেশ প্রতিদিন১১. শ্যামল দত্ত, সম্পাদক, দৈনিক ভোরের কাগজ১২. শামসুর রহমান, প্রধান নির্বাহী এডিটর ইন চিফ, ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশন১৩. মঞ্জুরুল ইসলাম মঞ্জু, প্রধান সম্পাদক ও সিইও, ডিবিসি১৪. আবু বকর চৌধুরী, ভারপ্রাপ্ত সম্পাদক, মানবকণ্ঠ১৫. রাশেদ চৌধুরী, সিনিয়র সাংবাদিক১৬. জাফর সোবহান, সম্পাদক, দ্য বাংলা ট্রিবিউন১৭. মোল্লাহ আমজাদ হোসেন, সম্পাদক, এনার্জি অ্যান্ড পাওয়ার১৮. সৈয়দ ইশতিয়াক রেজা, প্রধান নির্বাহী এডিটর ইন চিফ, জিটিভি১৯. শাহ আলমগীর, মহাপরিচালক, পিআইবি২০. ফরিদা আক্তার, সাধারণ সম্পাদক, জাতীয় প্রেস ক্লাব২১. জ ই মামুন, হেড অব নিউজ, নির্বাহী সম্পাদক, এটিএন বাংলা২২. মুন্নি সাহা, বার্তা ও অনুষ্ঠান প্রধান, এটিএন নিউজ২৩. নাসিমা খান মন্টি, সম্পাদক, দৈনিক আমাদের অর্থনীতি২৪. নবনিতা চৌধুরী, সম্পাদক, ডিবিসি নিউজ ২৫. কবি অসীম সাহা, সংযুক্ত সম্পাদক, দৈনিক আমাদের নতুন সময়২৬. সাজ্জাদ শরীফ, ব্যবস্থাপনা সম্পাদক, দৈনিক প্রথম আলো২৭. মোজাম্মেল হোসেন মঞ্জু, সিনিয়র সাংবাদিক২৮. সোহরাব হোসেন, সহযোগী সম্পাদক, প্রথম আলো২৯. আনিসুল হক, যুগ্ম সম্পাদক, দৈনিক প্রথম আলো৩০. আবু সাঈদ খান, উপ-সম্পাদক, দৈনিক সমকাল৩১. বিভুরঞ্জন সরকার, গ্রুপ যুগ্ম সম্পাদক, দৈনিক আমাদের নতুন সময়৩২. জাহিদ রেজা নূর, দৈনিক প্রথম আলো৩৩. ইনাম আহমেদ,ডিপুটি এডিটর, দ্য ডেইলি স্টার৩৪. শওকত হোসেন মাসুম, নিউজ এডিটর, দৈনিক প্রথম আলো৩৫. ওমর ফারুক, সাবেক সাধারণ সম্পাদক, বিএফইউজে৩৬. শাবান মাহমুদ, জেনারেল সেক্রেটারি, বিএফইউজে৩৭. সালেক নাসিরুদ্দীন, এডিটরিয়াল ইনচার্জ, ভোরের কাগজ৩৮. মো. আশরাফ আলী, জাতীয় প্রেস ক্লাবের যুগ্ম সম্পাদক৩৯. প্রণব সাহা, সম্পাদক, ডিবিসি নিউজ৪০. প্রভাষ আমিন, হেড অব নিউজ, এটিএন নিউজ৪১. জায়েদুল আহসান পিন্টু, সম্পাদক, ডিবিসি নিউজ৪২. মাসুদ কামাল, সিনিয়র নিউজ এডিটর, বাংলা ভিশন৪৩. অজয় দাশগুপ্ত, সহযোগী সম্পাদক, সমকাল৪৪. সালিম সামাদ, সিনিয়র সাংবাদিক ও বাংলাদেশ প্রতিনিধি, আরএসএফ৪৫. জাহিদ হোসেন, স্পেশাল এফেয়ারস এডিটর, ইন্ডিপেন্ডেন্ট টিভি৪৬. দুলাল আহমেদ চৌধুরী, নির্বাহী সম্পাদক, দৈনিক জাগরণ৪৭. ইকবাল মোহাম্মদ খান, নির্বাহী সম্পাদক, দৈনিক আমাদের অর্থনীতি৪৮. আমান উদ দৌলা, বিশেষ প্রতিনিধি, দৈনিক আমাদের নতুন সময়৪৯. শোয়েব চৌধুরী,প্রকাশক, এশিয়ান এজ৫০. সৈয়দ আশফাকুল হক, চিফ নিউজ এডিটর, ডেইলি স্টার৫১. আমিনুর রশিদ, হেড অব নিউজ, চ্যানেল ৯৫২. সুকান্ত গুপ্ত অলক, নির্বাহী সম্পাদক, দেশ টিভি৫৩. জুলফিকার রাসেল, সম্পাদক, বাংলাট্রিবিউন.কম৫৪. মাহবুবুল আলম, উপসম্পাদক, দৈনিক আমাদের অর্থনীতি৫৫. মোজাম্মেল বাবু, প্রধান সম্পাদক, একাত্তর টেলিভিশন।

এইচআর/বিএ