দেশজুড়ে

আইয়ুব বাচ্চুর জন্য ভক্তদের কান্না

ফেনীতে মোমবাতি প্রজ্বলনের মধ্য দিয়ে কিংবদন্তি সংগীতশিল্পী আইয়ুব বাচ্চুর প্রতি শ্রদ্ধা নিবেদন করেছেন ভক্ত-অনুরাগীরা। এ সময় প্রিয় শিল্পীর মৃত্যুর কথা স্মরণ করে কেঁদে ফেলেন ভক্তরা।

Advertisement

শনিবার সন্ধ্যায় শহরের কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে প্রিয় শিল্পীর মৃত্যু স্মরণে কর্মসূচির আয়োজন করে মিউজিশিয়ান কমিউনিটি অব ফেনী (এমপিএফ)।

এ সময় ভক্ত-অনুরাগীরা বলেন, প্রখ্যাত শিল্পী আইয়ুব বাচ্চুর মৃত্যুতে বাংলাদেশ ব্যান্ড সংগীত জগতের এক নক্ষত্রকে হারাল। বাংলা গান ও বাংলা ব্যান্ডকে যিনি উচ্চ আসনে প্রতিষ্ঠিত করেছেন তিনি আজ আমাদের মাঝে নেই। তিনি শুধু একজন সংগীত শিল্পীই ছিলেন না তিনি একাধরে গিটারবাদক, গীতিকার এবং সুরকার ছিলেন। এদেশের লাখ লাখ তরুণের মুখে মুখে রয়েছে তার অসংখ্য গান।

গত (১৮ অক্টোবর) বৃহস্পতিবার সকালে না ফেরার দেশে চলে যান আইয়ুব বাচ্চু। শুক্রবার বাদ জুমা জাতীয় ঈদগাহে তার প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। পরে মরদেহ নেয়া হয় তার গানের স্টুডিও মগবাজারে ‘এবি কিচেনে’। সেখানে তার দ্বিতীয় জানাজা হয়। এরপর মরদেহ নেয়া হয় চ্যানেল আই কার্যালয়ে। সেখানে তৃতীয় জানাজা হয়। এর আগে সকাল সাড়ে ১০টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত কেন্দ্রীয় শহীদ মিনারে তার মরদেহ রাখা হয় সর্বসাধারণের শ্রদ্ধা জানানোর জন্য।

Advertisement

শনিবার সন্ধ্যা সাড়ে ৫টার দিকে ব্যান্ড সংগীতের এই কিংবদন্তিকে চট্টগ্রামে মায়ের কবরের পাশে শায়িত করা হয়। চৈতন্য গলি কবরস্থানে মায়ের কবরের পাশেই হলো আইয়ুব বাচ্চুর শেষ ঠিকানা।

এএম/আরআইপি