আইন-আদালত

গঠিত হলো ‘জাতীয় আইনজীবী ঐক্যফ্রন্ট’

গণতন্ত্র, স্বাধীন বিচারব্যবস্থা, আইনের শাসন ও ভোটাধিকার প্রতিষ্ঠার লক্ষ্যে ‘জাতীয় আইনজীবী ঐক্যফ্রন্ট’ নামে একটি সংগঠন যাত্রা শুরু করেছে। শনিবার দুপুরে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ভবনের তৃতীয় তলায় অনুষ্ঠিত এক সভায় এ কমিটির ঘোষণা দেয়া হয়।

Advertisement

জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন সংগঠনের মুখপাত্র ব্যারিস্টার এহসানুর রহমান। আগামী ২৫ অক্টোবর ‘জাতীয় আইনজীবী ঐক্যফ্রন্ট’র প্রথম সভা অনুষ্ঠিত হবে বলে জানান তিনি।

সভায় সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট জয়নুল আবেদীনকে আহ্বায়ক ও সাধারণ সম্পাদক মাহবুব উদ্দিন খোকনকে সদস্যসচিব করে ৩০১ সদস্যবিশিষ্ট কমিটি ঘোষণা করা হয়।

জাতীয় আইনজীবী ঐক্যফ্রন্টের সদস্য হিসেবে ব্যারিস্টার মইনুল হোসেন, খন্দকার মাহবুব হোসেন, সুব্রত চৌধুরী, এজে মোহাম্মাদ আলী, অ্যাডভোকেট সাইদুর রহমান, জগলুল হায়দার আফ্রিক, সানাউল্লাহ মিয়া, মাসুদ আহমেদ তালুকদারসহ ৩০১ আইনজীবীর নাম উল্লেখ করা হয়েছে।

Advertisement

ব্যারিস্টার এহসানুর রহমান বলেন, নবগঠিত এই সংগঠন প্রবীণ রাজনীতিবিদ ড. কামাল হোসেনের নেতৃত্বে গণতন্ত্র, আইনের শাসন ও ভোটের অধিকার প্রতিষ্ঠার লক্ষ্যে জাতীয় পর্যায়ে গঠিত জাতীয় ঐক্যফ্রন্টের প্রতি পূর্ণ সমর্থন ও সংহতি প্রকাশ করছে।

ঐক্যফ্রন্টের প্রতি আইনজীবীদের সমর্থন বাড়াতে এ সংগঠন কাজ করে যাবে বলেও তিনি জানান।

এফএইচ/বিএ/আরআইপি

Advertisement