দেশজুড়ে

ইলিশ ছিনতাইকালে পুলিশের এএসআই ধরা

মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার পদ্মা নদীতে জেলেদেকে ভয় দেখিয়ে ইলিশ ছিনতাইকালে এএসআই সোহেল রানাকে আটক করে পুলিশে সোপর্দ করেছেন স্থানীয় জনতা ও জেলেরা। সোহেল ঢাকা মেট্রোপলিটন পুলিশে দায়িত্ব পালন করে আসছেন।

Advertisement

শুক্রবার সকাল ১০টার দিকে সহকারী উপ-পরিদর্শক (এএসআই) সোহেলকে লৌহজং থানায় সোপর্দ করা হয়। তার দুই সহযোগী মো. মোহন (২৪) ও লিটন শেখকে (২২) থানায় আটক করে রাখা হয়েছে। তাদের বাড়ি সিরাজদিখান উপজেলার জৈনসার এলাকায়।

লৌহজং থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) লিয়াকত আলি জানান, পদ্মা নদীতে জেলেদের কাছ থেকে জোরপূর্বক ইলিশ নেয়ার সময় স্থানীয় জনতা ও জেলেরা তাকে আটক করে পুলিশের কাছে সোপর্দ করেন। এএসআই সোহেলের সঙ্গে আরও দুইজন ছিলেন। তারা আটক আছেন। সকাল ১০টার দিকে জেলেরা পুলিশ কর্মকর্তাকে লৌহজং থানা পুলিশের কাছে সোপর্দ করেছে।

তিনি আরও জানান, সোহেল রানা এর আগেও এখানে এসে মাছ ও টাকা নিয়ে গেছে। পরবর্তীতে জেলেরা খোঁজ নিয়ে দেখেন তিনি মুন্সীগঞ্জ জেলা পুলিশের না।

Advertisement

শ্রীনগর ও লৌহজং সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার কাজী মাকসুদা লিমা জানান, ওই পুলিশ সদস্য জেলেদের কাছ থেকে জোরপূর্বক মা ইলিশ ও টাকা আদায় করাকালীন সময়ে জনতা ও জেলেরা তাকে ধরে থানা পুলিশে সোপর্দ করেন। তার বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে।

ভবতোষ চৌধুরী নুপুর/আরএআর/জেআইএম