দেশজুড়ে

রাজবাড়ীতে ট্রেনের ধাক্কায় নিহতের সংখ্যা বেড়ে ৪

রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলায় ট্রেনের সঙ্গে ইঞ্জিনচালিত ভটভটির সংঘর্ষে নিহতের সংখ্যা বেড়ে চারজনে দাঁড়িয়েছে। শুক্রবার দুপুর সাড়ে ১২টার দিকে উপজেলার জামালপুর ইউনিয়নের সোলাকুড়া রেলগেট এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

Advertisement

নিহতরা হলেন- বালিয়াকান্দি উপজেলার বহরপুর ইউনিয়নের বাঘুটিয়া গ্রামের শহিদ শেখের ছেলে সরোয়ার শেখ (২২), একই গ্রামের এলেম সরদারের ছেলে ইমরান সরদার (২২), আলেক মৃধার ছেলে মজনু মৃধা (২৩) এবং তুলশী বরাট গ্রামের শুকুর আলীর ছেলে শাকিল শেখ (২০)।

বিষয়টি নিশ্চিত করে বালিয়াকান্দি থানা পুলিশের ওসি একেএম আজমল হোসেন বলেন, জুট মিলের কাজ শেষে ভটভটি গাড়িতে করে বাড়ি ফিরছিলেন ১১ জন শ্রমিক। তাদের গাড়িটি জামালপুরের সোলাকুড়া রেলগেট ক্রস করার সময় কালুখালী থেকে ভাটিয়াপাড়াগামী ফরিদপুর এক্সপ্রেস ট্রেনের সঙ্গে সংঘর্ষ হয়।

এতে ঘটনাস্থলেই তিন শ্রমিক নিহত এবং আটজন আহত হন। তারা সবাই মধুখালীর আশাপুরের রাজ্জাক খান জুট মিলে কাজ করেন। আহতদের ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতাল ও বালিয়াকান্দি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হলে সেখানে মজনু মৃধা মারা যান। এখনো তিনজনের অবস্থা আশঙ্কাজনক।

Advertisement

এ দুর্ঘটনার কারণ অনুসন্ধানে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে বলে জানিয়েছেন রাজবাড়ীর জেলা প্রশাসক মো. শওকত আলী।

তিনি বলেন, দুর্ঘটনা তদন্তে একটি কমিটি গঠন করা হয়েছে। পাশাপাশি ট্রেন দুর্ঘটনায় নিহতের প্রত্যেক পরিবারকে জেলা প্রশাসনের পক্ষ থেকে ২৫ হাজার টাকা করে দেয়া হবে।

রুবেলুর রহমান/এএম/আরআইপি

Advertisement