খেলাধুলা

শুরুতেই জিম্বাবুয়েকে চেপে ধরেছে বিসিবি একাদশ

তিন ম্যাচের ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলতে জিম্বাবুয়ে ক্রিকেট দল বর্তমানে অবস্থান করছে বাংলাদেশে। মূল সিরিজ শুরুর আগে আজ (শুক্রবার) বিসিবি একাদশের বিপক্ষে গা গরমের প্রস্তুতি ম্যাচ খেলতে নেমেছে সফরকারীরা।

Advertisement

তবে ম্যাচের শুরুটা নিজেদের মনমতো করতে পারেনি হ্যামিল্টন মাসাকাদজার দল। সাভারে বাংলাদেশ ক্রীড়া শিক্ষা পরিষদের (বিকেএসপি) তিন নাম্বার মাঠে টসে জিতে ব্যাট করতে নেমে শুরুতেই বিসিবি একাদশের পেসারদের তোপে পড়েছে জিম্বাবুয়ে। চার ওভারের মধ্যেই হারিয়েছে ২টি উইকেট।

সকাল সাড়ে নয়টায় শুরু হয়েছে ম্যাচটি। এ প্রতিবেদন লেখা পর্যন্ত ৫ ওভার শেষে জিম্বাবুয়ে দলের সংগ্রহ ২ উইকেটে ১৪ রান। ইনিংসের তৃতীয় ওভারে ক্রেইগ আরভিনকে উইকেটের পেছনে ক্যাচে পরিণত করেন এবাদত হোসেন চৌধুরী, আউট হওয়ার আগে আরভিন করেন ১ রান।

পরের ওভারের শেষ বলে জিম্বাবুইয়ানদের অন্যতম ভরসার পাত্র ব্রেন্ডন টেলরকে লেগ বিফোরের ফাঁদে ফেলেন মোহাম্মদ সাইফউদ্দীন চৌধুরী। তার ব্যাট থেকে আসে ৬ রান। তৃতীয় উইকেট জুটিতে ব্যাট করছেন অধিনায়ক মাসাকাদজা ও শন উইলিয়ামস।

Advertisement

২১ অক্টোবর মিরপুর শের ই বাংলা জাতীয় ক্রি‌কেট স্টেডিয়ামে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে মুখোমুখি হবে স্বাগতিক ও সফরকারীরা। সিরিজের শেষ দুটি ওয়ানডে গড়াবে ২৪ ও ২৬ অক্টোবর চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। প্রতিটি ওয়ানডে ম্যাচই বাংলাদেশ সময় দুপুর ২টা থেকে শুরু হবে।

প্রস্তুতি ম্যাচের বিসিবি একাদশ : সৌম্য সরকার (অধিনায়ক), মিজানুর রহমান, ফজলে মাহমুদ রাব্বি, মোসাদ্দেক হোসেন সৈকত, জাকির হোসেন, আরিফুল হক, আফিফ হোসেন ধ্রুব, সাইফউদ্দিন, ইয়াসিন মিশু, ইবাদত হোসেন, মোহর শেখ ও নাঈম হাসান।

এসএএস/জেআইএম

Advertisement