আইন-আদালত

জমি দখলের মামলায় হাইকোর্টে জাফরুল্লাহর জামিন আবেদন

জমি দখলের অভিযোগে গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরীর বিরুদ্ধে আশুলিয়া থানায় দায়ের করা মামলায় হাইকোর্টে জামিন আবেদন করা হয়েছে।

Advertisement

বৃহস্পতিবার হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় আইনজীবী এমদাদুল বাশার এ আবেদন করেন। জামিন আবেদন করার বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেন আইনজীবী ব্যারিস্টার একেএম এহসানুর রহমান।

জামিনের বিষয়ে আগামী রোববার হাইকোর্টের একটি দ্বৈত বেঞ্চে শুনানি হতে পারে বলেও জানান আইনজীবী।

গত ১৫ অক্টোবর রাতে জমির মালিক মোহাম্মদ আলীর অভিযোগে মামলাটি নথিভুক্ত করে আশুলিয়া থানা পুলিশ। এছাড়াও একই মামলায় আসামি করা হয় গণবিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. দেলোয়ার হোসেন ও গণস্বাস্থ্যের পরিচালক মো. সাইফুল ইসলাম শিশির হোসেনকে।

Advertisement

মামলায় অভিযোগ করা হয়েছে, আশুলিয়া থানাধীন পাথালিয়া ইউনিয়নে ৪.২৪ একর সম্পত্তি ডা. জাফরুল্লাহ চৌধুরীসহ অন্য আসামিরা গত ১৪ অক্টোবর জোরপূর্বক দখল করে নেয়। দখল করার আগে স্বেচ্ছায় নামেমাত্র মূল্যে জমিটি গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টের নামে লিখে দেয়ার জন্য চাপ দেয়া হচ্ছিল। জমি না দিলে এক কোটি টাকা গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টের নামে দান করতে বলা হয় জমির মালিককে।

এ বিষয়ে জমির মালিক মোহাম্মদ আলী জানান, অবৈধভাবে জমিটি দখলের পর আসামিরা সাইনবোর্ড টানিয়ে দিয়েছে। জমির আনুমানিক মূল্য ১৫ কোটি টাকা।

এফএইচ/এনডিএস/জেআইএম

Advertisement