খেলাধুলা

দক্ষিণ আফ্রিকা দলে ফিরলেন মরিস

আসন্ন অস্ট্রেলিয়া সফরে দক্ষিণ আফ্রিকার সীমিত ওভারের ক্রিকেটের দলে ফিরেছেন তিন ক্রিকেটার ক্রিস মরিস, ফারহান বেহারডিন ও ডুয়াইন প্রিটোরিয়াস। এছাড়া জেপি ডুমিনি ও হাশিম আমলার ইনজুরিতে স্কোয়াডে জায়গা পেয়েছেন হেনরিখ ক্লাসেন ও এইডেন মারক্রাম।

Advertisement

চলতি বছরের এপ্রিলে আইপিএল খেলতে গিয়ে চার ম্যাচ পরই পিঠের ইনজুরিতে পড়েন মরিস। সেখানেই থেমে যায় আইপিএল যাত্রা। পরে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতেও খুব একটা তাড়াহুড়ো করেননি ৩১ বছর বয়সী এ অলরাউন্ডার। ঘরোয়া ক্রিকেটে নিজের ফিটনেস শতভাগে এনেই তবে ফিরলেন তিনি।

দক্ষিণ আফ্রিকার ঘরোয়া ক্রিকেটে ২টি চার দিনের ম্যাচ খেলেছেন মরিস। সেখানে ৫৬ ওভার বোলিং করে মাত্র ১৬.৩৩ গড়ে ১২ উইকেট নিয়েছেন ডানহাতি এ পেস বোলিং অলরাউন্ডার। এছাড়াও তিনি আবুধাবি টি-টোয়েন্টি ট্রফিতে টাইটানস দলের সদস্য ছিলেন। পুরোপুরি ফিটনেস ফিরে পাওয়ার কারণেই তাকে স্কোয়াডে নিয়েছে দক্ষিণ আফ্রিকার ক্রিকেট বোর্ড।

ইনজুরি কাটিয়ে মরিস ফিরলেও একই কারণে দল থেকে ছিটকে গেছেন দলের অন্যতম সেরা তারকা হাশিম আমলা ও অফস্পিনিং অলরাউন্ডার জেপি ডুমিনি। তাদের বদলে ডাকা হয়েছে হেনরিখ ক্লাসেন ও এইডেন মারক্রামকে। এছাড়া উইয়ান মাল্ডার, ডিন এলগার ও খায়া জোন্ডোরও সুযোগ মেলেনি স্কোয়াডে।

Advertisement

আগামী ৪ঠা নভেম্বর থেকে শুরু হবে দক্ষিণ আফ্রিকা ও অস্ট্রেলিয়ার মধ্যকার তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। পরে ১৭ই নভেম্বর মাঠে গড়াবে দু দলের মধ্যকার একমাত্র টি-টোয়েন্টি ম্যাচটি।

অস্ট্রেলিয়া সফরের দক্ষিণ আফ্রিকা স্কোয়াড

ফাফ দু প্লেসিস (অধিনায়ক), ফারহান বেহারডিন, কুইন্টন ডি কক, রেজা হেনড্রিকস, ইমরান তাহির, হেনরিখ ক্লাসেন, এইডেন মারক্রাম, ডেভিড মিলার, ক্রিস মরিস, লুঙ্গিসাই এনগিডি, আন্দিল ফেলুকায়ো, ডুয়াইন প্রিটোরিয়াস, কাগিসো রাবাদা, তাবারেজ শামসি ও ডেল স্টেইন।

এসএএস/আরআইপি

Advertisement