দেশজুড়ে

রোহিঙ্গা ক্যাম্পে গ্যাস সিলিন্ডার থেকে আগুন

কক্সবাজারের টেকনাফে রোহিঙ্গা ক্যাম্পে গ্যাস সিলিন্ডারের আগুনে শিশু সন্তানসহ স্বামী-স্ত্রী দগ্ধ হয়েছেন। মঙ্গলবার রাত সাড়ে ১০টার দিকে উপজেলার জাদিমুরা শালবাগান এ ঘটনা ঘটে। দগ্ধ স্বামী-স্ত্রী আশঙ্কামুক্ত হলেও শিশু সন্তানটাকে কক্সবাজার সদর হাসপাতালে নেয়া হয়েছে।

Advertisement

দগ্ধরা হলেন জাদিমুরা শালবন ক্যাম্পের ডি-২ ব্লকের বাসিন্দা মোহাম্মদ ইউনুছ (৩১), তার স্ত্রী ছেতারা বেগম (২৩) ও তাদের ২ বছরের ছেলে মোহাম্মদ ইয়াছিন। তারা মিয়ানমারের মংডু রাডং গ্রাম থেকে পালিয়ে এসে টেকনাফের জাদিমুরায় অবস্থান নিয়েছে।

স্থানীয় রোহিঙ্গাদের বরাত দিয়ে টেকনাফ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রনজিত বড়ুয়া জানান, রাতে রোহিঙ্গা শিবিরের ছেতারা বেগম তার ঝুপড়ি ঘরে রান্না করছিল। এ সময় গ্যাস সিলিন্ডার লিক হয়ে আগুন লেগে যায়। আগুন প্রথমে তার শরীরে এবং পরে ঝুপড়ি ঘরে ধরে। পলিথিনের ঘরে দ্রুত আগুন ছড়িয়ে পড়ে একই কক্ষে শুয়ে থাকা স্বামী ও ছেলে দগ্ধ হন। তাদের চিৎকারে আশপাশের লোকজন এগিয়ে এসে আগুন নেভান এবং তাদের উদ্ধার করে উখিয়া কতুপালং হাসপাতালে ভর্তি করেন। তবে শিশু ইয়াছিনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে কক্সবাজারে পাঠানো হয়েছে। তার হাত, পা ও পিঠ গুরুতর দগ্ধ হয়েছে।

সিলিন্ডারটি বিস্ফোরণ হলে বড় ধরণের দুর্ঘটনা ঘটতে পারত। আল্লাহ অনেক পরিবারকে রক্ষা করেছেন বলে জানান তিনি।

Advertisement

সায়ীদ আলমগীর/আরএ/এমএস