খেলাধুলা

সাত গোলের ম্যাচে উরুগুয়েকে হারাল জাপান

আন্তর্জাতিক প্রীতি ম্যাচের সূচিতে এশিয়া সফরটা মনে রাখতে চাইবে না উরুগুয়ে ফুটবল দল। গত শুক্রবার দক্ষিণ কোরিয়ার কাছে ২-১ গোলে হারার পর আজ (মঙ্গলবার) তারা ৪-৩ গোলে হেরেছে এশিয়ার ব্রাজিল খ্যাত জাপানের কাছে।

Advertisement

এশিয়ান পরাশক্তি জাপানের ঘরের মাঠে সাইতামা স্টেডিয়ামে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে সাত গোলের রোমাঞ্চকর লড়াইয়ে পরাজিত দলের নামটা দক্ষিণ আমেরিকার অন্যতম শক্তিশালী দল উরুগুয়ে। ম্যাচে দুইবার সমতা এনেও শেষ পর্যন্ত হার নিয়েই মাঠ ছাড়তে হয়েছে অস্কার তাবারেজের শিষ্যদের।

ঘরের মাঠে প্রথম গোল পেতে জাপানিরা সময় নেয় মাত্র দশ মিনিট। তরুণ ফরোয়ার্ড তাকুমি মিনামিনোর গোলে এগিয়ে যায় জাপান। গোল খেয়ে সময়ায় ফিরতে মরিয়া হয়ে পড়ে উরুগুয়ে।

২৮তম মিনিটে তাদের চেষ্টা সফল হয় গ্যাস্টন পেরেইরা লক্ষ্যভেদ করলে। তবে সমতায় থেকে বিরতিতে যাওয়াটা মেনে নেয়নি জাপান। ৩৬তম মিনিটে আবারও লিড নেয় তারা। এবার গোল করেন ইউইয়া ওসাকো। ২-১ গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় জাপান।

Advertisement

বিরতি থেকে ফিরে ম্যাচে সমতা আনতে দেরি করেনি সফরকারীরা। ম্যাচের ৫৭তম মিনিটে গোল করেন পিএসজি তারকা এডিনসন তারকা। এ যাত্রায়ও বেশিক্ষণ সমতা থাকতে দেয়নি জাপান। ৫৯তম মিনিটেই শোদো রিৎসুর গোলে আবারও এগিয়ে যায় তারা।

মিনিট নয়েক বাদে স্কোরলাইন ৪-২ করে ম্যাচে নিজের দ্বিতীয় গোলটি করেন তাকুমি মিনামিনো। দুই গোলে পিছিয়েও হাল ছাড়তে রাজি ছিলো না উরুগুয়ে। তবে তারা শোধ করে পারে শুধু একটি গোল। ৭৫ মিনিটে হোনাতান রদ্রিগেজের গোলটি কেবল পরাজয়ের ব্যবধান কমায় উরুগুয়ে।

এসএএস/জেআইএম

Advertisement