দেশজুড়ে

ফেনীতে তাবলিগ জামাতে বিভক্তি

ফেনীতে তাবলিগ জামাতে বিভক্তি প্রকাশ্য রূপ নিয়েছে। ইতোমধ্যে শহরের ঐতিহাসিক মিজান ময়দানে তাবলিগের সাথিরা ওয়াজাহাতি জোড় এবং তাবলিগের দিল্লির নিজামুদ্দিন মারকাজের মাওলানা সাদ কান্ধলভী অংশ সদর উপজেলার ধর্মপুরে ইজতেমার ঘোষণা দিয়েছেন।

Advertisement

দুই পক্ষ পৃথকভাবে ফেনী-২ আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারীর সঙ্গে সাক্ষাৎ করে আর্থিক সহযোগিতা নিয়েছেন। এ নিয়ে অরাজনৈতিক এ ধর্মীয় সংগঠনটির শীর্ষ নেতাদের মধ্যে অসন্তোষ বিরাজ করছে।

সংগঠন সূত্র জানায়, ২০১৬ সালে শহরতলীর দেবীপুরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পাশে বিশাল মাঠজুড়ে তিনদিন ব্যাপী জেলা ইজতেমা অনুষ্ঠিত হয়। সাম্প্রতিক সময়ে মাওলানা সাদকে ঘিরে দুই ধারায় বিভক্তি ছড়িয়ে পড়ে জেলা পর্যায়েও। আগামী ২৬ অক্টোবর শুক্রবার তাবলিগ জামাতের একটি পক্ষ অভ্যন্তরীণ সমস্যা তুলে ধরতে শহরের মিজান ময়দানে ‘ওয়াজাহাতী’ জোড় আয়োজনের ঘোষণা দিয়েছেন। ফেনী জেলা ইমাম ও ওলামায়ে কেরামের ব্যানারে এ আয়োজনে তাবলীগের মুরুব্বি ও সাথিরা অংশ নেবেন।

এ নিয়ে গত ৯ অক্টোবর আয়োজকরা ফেনী-২ আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারীর সাথে সাক্ষাৎ করে সহযোগিতা কামনা করেন। তিনি মিজান ময়দানে জোড় আয়োজনে সার্বিক সহযোগিতা ও নগদ অর্থ প্রদান করেন।

Advertisement

এর পর দিন সাদ পন্থীরা নিজাম উদ্দিন হাজারী এমপির সঙ্গে সাক্ষাৎ করে ধর্মপুর আমিন উদ্দিন মুন্সি বাজারে ইজতেমা আয়োজনের অনুমতি চেয়ে লিখিত আবেদন ও সহযোগিতা চান। তিনি তাদেরকেও জেলা ইজতেমা আয়োজনে সম্মতি ও নগদ অর্থ সহযোগিতা করেন। এছাড়া বিভিন্ন সহযোগিতার ঘোষণা দেন।

এ ব্যাপারে জানতে চেষ্টা করেও উভয়পক্ষের নেতা নির্ধারণ না থাকায় সুনির্দিষ্ট কারও বক্তব্য পাওয়া যায়নি।

রাশেদুল হাসান/এমএএস/পিআর

Advertisement