খেলাধুলা

ব্যাটে-বলে দারুণ দিন বগুড়ায়

দিনের শুরুতে দাপট দেখালেন বোলাররা, মাঝে চললো সমানে-সমান, আর শেষভাগে নিয়ন্ত্রণ করলেন ব্যাটসম্যানরা। বগুড়ার শহীদ চান্দু ক্রিকেট স্টেডিয়ামে ন্যাশনাল ক্রিকেট লিগের তৃতীয় রাউন্ডে ঢাকা মেট্রো ও চট্টগ্রামের মধ্যকার ম্যাচের প্রথমদিনের গল্পটা এমনই।

Advertisement

দিন শেষে টসে হেরে আগে ব্যাট করতে নামা মেট্রোর সংগ্রহ ৬ উইকেটে ২৬৬ রান। ব্যাট হাতে ফিফটি হাঁকিয়েছেন শামসুর রহমান শুভ ও জাবিদ হোসেন। বল হাতে দুটি করে উইকেট নিয়েছেন হাসান মাহমুদ ও শাখাওয়াত হোসেন।

দিনের শুরুতে টসে হেরে ব্যাট করতে নেমে ভালো শুরু করতে পারেননি মেট্রোর দুই ওপেনার মোহাম্মদ নাঈম ও সাদমান ইসলাম। আগের রাউন্ডে ক্যারিয়ার সর্বোচ্চ ১৮৯ রান করা সাদমান ফেরেন ৩৬ রানে, নাঈমের ব্যাট থেকে আসে ৯ রান।

স্রোতের বিপরীতে শামসুর শুভ হাঁকান ফিফটি। ১০৫ বলে খেলে ৪ চারের মারে ঠিক ৫০ রান করেই মাঠ ছাড়েন আহত অবসর হয়ে। মেহরাব হোসেন জুনিয়র ও মোহাম্মদ আশরাফুলের ব্যাট থেকে আসে শূন্য রান। বিশ বল খেলে রানআউট হয়ে রানের খাতা খোলার আগেই ফেরেন আশরাফুল।

Advertisement

খানিক বাদে সৈকত আলি ১০ রান করে আউট হলে ১৪২ রানে ৫ উইকেট হারিয়ে ফেলে মেট্রো। সেখান থেকে ষষ্ঠ উইকেটে ৭৪ রানের জুটি গড়েন শরীফুল্লাহ এবং জাবিদ হোসেন। ৪৫ রান করে আউট হয়ে যান শরীফুল্লাহ।

দিনের শেষভাগে ডানহাতি পেসার তাসকিন আহমেদকে নিয়ে অবিচ্ছিন্ন জুটিতে ৫২ রান যোগ করেন জাবিদ হোসেন। নিজের অর্ধশত তুলে নিয়ে শতকের অপেক্ষায় রয়েছেন জাবিদ। ১৪৯ বলে ৯ চারের মারে তার সংগ্রহ ৭৯ রান। তাসকিন অপরাজিত রয়েছেন ২১ রান নিয়ে।

এসএএস/পিআর

Advertisement