দেশজুড়ে

রাজবাড়ীতে ইলিশ ধরায় ৫১ জেলের দণ্ড

সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে রাজবাড়ীর পদ্মা নদীতে ইলিশ ধরায় ৫০ জেলেকে আটক করে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড ও এক জেলেকে পাঁচ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। এর সময় ৩০০ কেজি মাছ ও ২ লাখ ৩০ হাজার মিটার অবৈধ কারেন্ট জাল জব্দ করা হয়।

Advertisement

রোববার সন্ধ্যা থেকে সোমবার সকাল ৮টা পর্যন্ত জেলার পৃথক স্থানে এই অভিযান চালানো হয়। রাজবাড়ী সদরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহ মো. সজিব, কালুখালীতে সহকারী কমিশনার (ভূমি) সাদিয়া ইসলাম লুনা এবং গোয়ালন্দে উপজেলা নির্বাহী কর্মকর্তা রুবায়েদ হায়াত শিপলু ও নির্বাহী ম্যাজিস্ট্রেট গোলাম মহিউদ্দিন।

জব্দকৃত মাছ জেলার বিভিন্ন এতিমখানায় বিতরণ করা হয় এবং জালগুলো পুড়িয়ে নষ্ট করা হয়। পরে ১৮৮ ধারায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ৩২ জনকে ১৫ দিন, ১৮ জনকে ২০ দিন করে কারাদণ্ড ও একজনকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়।

জানা যায়, নবম দিনের অভিযানে রাজবাড়ী সদরে ৩৯ জন জেলেকে আটকের পাশাপাশি ৫০ কেজি মাছ ও ৬০ হাজার মিটার জাল, পাংশায় ৬০ কেজি মাছ ও ২৫ হাজার মিটার জাল, কালুখালীতে আট জন জেলে আটকের পাশাপশি ৫০ কেজি মাছ ও ২৫ হাজার মিটার জাল এবং গোয়ালন্দে চার জন জেলে আটকের পাশাপশি ১৪০ কেজি মাছ ও ১ লাখ ২০ হাজার মিটার জাল জব্দ করা হয়েছে।

Advertisement

জেলা মৎস্য কর্মকর্তা মো. মজিনুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

রুবেলুর রহমান/আরএ/পিআর