আন্তর্জাতিক

পিস্তলে গুলি গেল আটকে, মুখে ঠাস ঠাস আওয়াজ পুলিশের (ভিডিও)

রাতের অন্ধকারে অপরাধীদের ধাওয়া করছে পুলিশ। ধাওয়া খেয়ে একটি ঝোপের পাশে অবস্থান নেয় অপরাধীরা। বিষয়টি বুঝতে পেরে কোমরের পিস্তলটা বার করে অপরাধীদের দিকে তাক করল পুলিশ। কিন্তু বিপত্তি এখানেই। ট্রিগার চাপলেও গুলি বের হচ্ছে না। এখন উপায়? শেষে কিনা অপরাধীদের ভয় দেখাতে মুখ দিয়েই ‘ঠাস ঠাস’ আওয়াজ করল পুলিশ!

Advertisement

ঘটনাটি ঘটেছে ১২ অক্টোবর ভারতের লক্ষ্ণোও শহর থেকে ৩৭০ কিলোমিটার দূরে সম্ভল জেলায়। ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় আপ হওয়ার পর মুহূর্তেই ভাইরাল হয়ে যায়।

৬ সেকেন্ডের ওই ভিডিওতে দেখা যাচ্ছে, কয়েকজন পুলিশ অপরাধীদের ধরতে তল্লাশি চালাচ্ছে। এ সময় একজন পুলিশ অফিসারকে চিৎকার করে বলতে শোনা যাচ্ছে, ‘মারো মারো, ঘেরো,’ আর তারপরই মুখ দিয়ে ‘ঠাস ঠাস’ শব্দ।

ভারতের পত্রিকা আনন্দবাজারের প্রতিবেদনে বলা হয়েছে, পিস্তল বার করে গুলি ছোড়ার সময় কোনোভাবে ট্রিগার জ্যাম হয়ে গিয়েছিল। তখনই মুখ দিয়ে ওই শব্দ করেন পুলিশ কর্মী। যে অপরাধীকে ধরার জন্য পুলিশ তল্লাশি অভিযান চালাচ্ছিল, তাকে ধরে দেয়ার জন্য ২৫ হাজার টাকার পুরস্কার ঘোষণা করা হয়েছে।

Advertisement

এক সিনিয়র পুলিশ অফিসার জানান, এটা আসলে অপরাধীদের মানসিক চাপে রাখার একটা কৌশল। ‘মারো মারো, ঘেরো’ এই শব্দগুলো দিয়ে তাদের উপর মানসিক চাপ সৃষ্টি করা হয়।

ভারতের অন্য একটি সংবাদমাধ্যম জানিয়েছে, পরে বাকি পুলিশকর্মীরা এসে ওই এলাকায় তল্লাশির পরে এক দুষ্কৃতীকে গ্রেফতার করে। পালানোর পথে অন্য এক দুষ্কৃতী এলোপাথাড়ি গুলি ছুঁড়ছিল। তাতে দুই পুলিশকর্মীও আহত হয়েছেন।

#WATCH: Police personnel shouts 'thain thain' to scare criminals during an encounter in Sambhal after his revolver got jammed. ASP says, 'words like 'maaro & ghero' are said to create mental pressure on criminals. Cartridges being stuck in revolver is a technical fault'. (12.10) pic.twitter.com/NKyEnPZukh

— ANI UP (@ANINewsUP) October 13, 2018

এসআর/জেআইএম

Advertisement