ক্যাম্পাস

বেরোবি রেজিস্ট্রারকে ৩ ঘণ্টা অবরুদ্ধ করে রাখলেন কর্মচারীরা

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) চার দফা দাবিতে রেজিস্ট্রার মুহাম্মদ ইব্রাহীম কবীরকে তিন ঘণ্টা অবরুদ্ধ করে রেখে বিক্ষোভ করেছেন কর্মচারীরা। রোববার দুপুর ১টা থেকে বিকেল ৩টা পর্যন্ত রেজিস্ট্রারকে তার নিজ দফতরে অবরুদ্ধ করে রাখে বিশ্ববিদ্যালয়ের কর্মচারী ইউনিয়ন। পরে রেজিস্ট্রার বিকেল ৩টার দিকে কার্যালয় থেকে বের হয়ে গেলেও সেখানে অবস্থান করছেন কর্মচারীরা।

Advertisement

এর আগে বেলা ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের কর্মচারীরা প্রশাসনিক ভবনের প্রধান ফটকে অবস্থান নেয়। পরে সেখানে বিক্ষোভ সমাবেশ করা হয়।

কর্মচারীদের দাবিগুলোর মধ্যে রয়েছে- চাকরি স্থায়ীকরণসহ বকেয়া বেতন পরিশোধ, পদোন্নতি বা আপগ্রেডেশন বোর্ড গঠন, কর্মচারীদের নীতিমালা সংশোধন ও অনুমোদন।

এর আগে একই দাবিতে গত ২৭ জুন থেকে ছয় দিন ধরে কর্মবিরতি পালন করে কর্মচারী ইউনিয়ন।

Advertisement

কর্মচারী ইউনিয়নের পক্ষ থেকে জানানো হয়েছে, বিশ্ববিদ্যালয়ে কর্মরত ৪০৬ জন কর্মচারীর মধ্যে ৫৮ জন কর্মচারীর ৪৪ মাসের বেতন বকেয়া রয়েছে। তাদের বকেয়া বেতনসহ ১৩৯ জন কর্মচারীর পদোন্নতিও আটকে আছে। এছাড়া দীর্ঘদিন ধরে ঝুলিয়ে রাখা হয়েছে কর্মচারীদের নীতিমালা সংশোধন ও খসড়া নীতিমালা অনুমোদন।

কর্মচারী ইউনিয়নের সাধারণ সম্পাদক নুর আলম বলেন, কর্মচারীদের চাকরি স্থায়ীকরণ ও পদোন্নতি নিয়ে গত কয়েক বছর ধরে টালবাহানা করছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। দ্রুত দাবি আদায় না হলে বৃহত্তর কর্মসূচি ঘোষণা করা হবে।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মুহাম্মদ ইব্রাহীম কবীর বলেন, কর্মচারীদের সব দাবি যৌক্তিক। নিয়ম মেনে সমস্যা সমাধানে চেষ্টা চলছে। আশা করি এ মাসের শেষ দিকেই আর কোনো সমস্যা থাকবে না।

সজীব হোসাইন/আরএআর/জেআইএম

Advertisement