জাতীয়

পূজামণ্ডপের আশপাশের আবর্জনা অপসারণের আশ্বাস মেয়রের

শারদীয় দুর্গোৎসব সামনে রেখে রাজধানীর পূজামণ্ডপের আশপাশে জমে থাকা আবর্জনা দুইদিনের মধ্যে অপসারণের আশ্বাস দিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র সাঈদ খোকন।

Advertisement

নগরভবনে রোববার আয়োজিত শারদীয় দুর্গোৎসব উপলক্ষে পূজামণ্ডপের নেতাদের সঙ্গে মতবিনিময় সভা ও অনুদান চেক হস্তান্তর অনুষ্ঠানে এ আশ্বাস দেন তিনি।

সভায় ওয়ারি থানা পূজা উদযাপন কমিটির সদস্য বাপ্পী রায় বলেন, ‘আমাদের এখানে পূজামণ্ডপের পাশে ময়লার কন্টিনার রাখা আছে। এ ছাড়া পাশে ময়লা আবর্জনার স্তূপ রয়েছে।’

কোতোয়ালি থানা পূজা উদযাপন কমিটির সদস্যরা জানান, ৫ নম্বর গলিতে সব সময় আবর্জনা থাকে, যেখানে পূজা মণ্ডপ রয়েছে।

Advertisement

সূত্রাপুর থানা পূজা উদযাপন কমিটির নেতারা বলেন, রাজধানীর সবচেয়ে বেশি পূজামণ্ডপ এ এলাকায়। এখানে ২৭টি মণ্ডপে পূজা অনুষ্ঠিত হয়। যার অনেকগুলোর আশপাশে ময়লা-আবর্জনার কন্টিনার, ময়লার স্তূপও রয়েছে। যা পূজার আগে অপসারণ করলে পূজা উদযাপনে আর কোনো সমস্যা থাকে না।

এমন অভিযোগের পরিপ্রেক্ষিতে মেয়র সাঈদ খোকন বলেন, ‘আগামী দুইদিনের মধ্যেই এসব ময়লা অবসারণ ও পরিস্কার করা হবে। এছাড়া আরও যেসব সমস্যা রয়েছে আপনার জানিয়ে দিন, আমরা সংশ্লিষ্টদের নির্দেশ দিয়ে দ্রুততম সময়ের মধ্যে তা সমাধানের ব্যবস্থা নেব।’

তিনি বলেন, ‘আমরা সুষ্ঠু সুন্দর পরিবেশে সব অনুষ্ঠান পালন করতে চাই। যেখানে থাকবে না কোনো ভয়-দ্বিধা। এটা শেখ হাসিনার সরকার; এ সরকারের আমলে যে যার ধর্মীয় অনুষ্ঠান স্বাচ্ছন্দ্যে আনন্দের সঙ্গে পালন করতে পারবেন। আমরা সব নাগরিকের হাসিমুখ দেখতে চাই। ধর্ম যার যার উৎসব সবার।’

অনুষ্ঠানে রাজধানীর ১৫২টি পূজা মণ্ডপের প্রতিনিধিদের মাঝে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের পক্ষ থেকে অনুদান চেক প্রদান করা হয়।

Advertisement

অনুষ্ঠানে রাজধানীর পূজামণ্ডপের প্রতিনিধি ছাড়াও উপস্থিত ছিলেন- ডিএসসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা খান মোহম্মাদ বিলাল, সচিব শাহাবুদ্দিন খান, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা শেখ সালাহ উদ্দীন প্রমুখ।

এএস/এনডিএস/এমএস