খেলাধুলা

ভারতকে বেশি দূর যেতে দিলেন না হোল্ডার

আগের দিন রিশাভ পান্ত ও আজিঙ্কা রাহানের ব্যাটে শক্ত অবস্থানে পৌঁছে গিয়েছিল ভারত। তবে পরদিন সকালে সেখান থেকে তাদের অবস্থান নড়বড়ে করে দিয়েছেন ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক জেসন হোল্ডার।

Advertisement

দুই অপরাজিত হাফসেঞ্চুরিয়ানের ব্যাটে বড় লিডের আশা জাগলেও লিডটাকে ৫৬ রানের বেশি নিতে পারেনি স্বাগতিকরা। দ্বিতীয় দিন শেষে ৪ উইকেটে ৩০৮ রান করা ভারত তৃতীয় দিন প্রথম সেশনেই অলআউট হয়ে গিয়েছে ৩৬৭ রানে।

দ্বিতীয় দিন শেষে রাহানে ৭৫ এবং পান্ত অপরাজিত ছিলেন ৮৫ রানে। দুজনের অবিচ্ছিন্ন জুটিতে ছিলো ১৪৬ রান। তৃতীয় দিন সকালে এ জুটিতে যোগ হয় আর মাত্র ৬ রান। ৮০ রান করে ফিরে যান রাহানে।

খানিক বাদে সিরিজে দ্বিতীয়বারের মতো মাত্র ৮ রানের জন্য সেঞ্চুরিবঞ্চিত হন পান্ত। আগের ম্যাচে আউট হয়েছিলেন ৯২ রান করে, এ ম্যাচেও তিনি সাজঘরে ফেরেন ৯২ রান নিয়েই। টেলএন্ডাররা তেমন কিছু করতে ব্যর্থ হলে ৩৩৯ রানেই ৯ উইকেট হারিয়ে ফেলে ভারত।

Advertisement

তবে শেষ দিকে রবিচন্দ্রন অশ্বিন অভিষিক্ত শার্দুল ঠাকুরের সাথে মিলে গড়েন ২৮ রানের জুটি। দশম ব্যাটসম্যান হিসেবে অশ্বিন আউট হন ৩৫ রান করে। ভারতের ইনিংস থামে ৩৬৭ রানে।

৫৬ রানে পিছিয়ে থেকে নিজেদের দ্বিতীয় ইনিংসের শুরুটা একদমই ভালো করতে পারেনি ওয়েস্ট ইন্ডিজ। ইনিংসের মাত্র দ্বিতীয় বলেই সাজঘরে ফিরেছেন ক্রেইগ ব্রাথওয়েট। এ প্রতিবেদন লেখা পর্যন্ত ৩ ওভারে তাদের সংগ্রহ ১ উইকেটে ৬ রান।

এসএএস/পিআর

Advertisement