জাতীয়

পদ্মাপাড়ে কাটবে প্রধানমন্ত্রীর সারাদিন

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ রোববার সারাদিন পদ্মাপাড়ে কাটাবেন। পদ্মা বহুমুখী সেতু প্রকল্পের সার্বিক অগ্রগতি পরিদর্শন করবেন। এ সময় তিনি কয়েকটি প্রকল্পের উদ্বোধন করবেন এবং মাদারীপুরের শিবচরের একটি জনসভায় ভাষণ দেবেন। প্রধানমন্ত্রীর কার্যালয় সূত্রে এ তথ্য জানা গেছে।

Advertisement

কার্যালয় সূত্রে আরও জানা গেছে, প্রধানমন্ত্রী সকাল ১০টায় তেজগাঁও বিমানবন্দরে পৌঁছেই তেজগাঁও এয়ার মুভমেন্ট ফ্লাইটের নবনির্মিত ‘ভিভিআইপি কমপ্লেক্স’ এর উদ্বোধন করেন। এরপর তেজগাঁও বিমানবন্দর থেকে সাড়ে ১০টায় মুন্সীগঞ্জ জেলার মাওয়ার উদ্দেশে যাত্রা (হেলিকপ্টারে) করবেন। সেখানে পৌঁছে তিনি পদ্মা সেতুর নামফলক উম্মোচন করবেন (মাওয়া প্রান্ত)।

এরপর এন-৮ মহাসড়কের ঢাকা-মাওয়া এবং পাঁচ্চর-ভাঙ্গা অংশের অগ্রগতি পরিদর্শন (মাওয়া প্রান্ত), পদ্মা রেল সংযোগ প্রকল্পের নির্মাণ কাজের উদ্বোধন (মাওয়া প্রান্ত), মূল নদীশাসন কাজ সংলগ্ন স্থায়ী নদী তীর প্রতিরক্ষামূলক কাজের উদ্বোধন ও মোনাজাত এবংপদ্মা বহুমুখী সেতু প্রকল্পের সার্বিক অগ্রগতি পরিদর্শন করবেন।

সোয়া ১১টায় পদ্মাসেতুর মাওয়া টোলপ্লাজা সংলগ্ন গোলচত্বরে সুধী সমাবেশে যোগ দেবেন প্রধানমন্ত্রী। পৌনে ৩টায় পদ্মা সেতুর নামফলক উম্মোচন (জাজিরা প্রান্ত)। পদ্মা সেতু রেল সংযোগ’প্রকল্পের নির্মাণ কাজের উদ্বোধন এবং মোনাজাত (জাজিরা প্রান্ত) জাজিরা, শরিয়তপুর।

Advertisement

সবশেষ বিকেলে ৩টায় শিবচরের কাঁঠালবাড়ীর ইলিয়াছ আহমেদ চৌধুরী ফেরিঘাটে মাদারীপুরে আওয়ামী লীগ আয়োজিত জনসভায় ভাষণ দেবেন। জনসভা শেষে বিকেলেই ঢাকার পথে রওনা হবেন প্রধানমন্ত্রী।

এফএইচএস/এনডিএস/এমএস