ক্যাম্পাস

জবির ‘ইউনিট-৩’-এর আসন বিন্যাস, পরীক্ষা ১৩ অক্টোবর

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষের চার বছর মেয়াদি বিবিএ প্রথম বর্ষের ‘ইউনিট-৩’ (বাণিজ্য শাখা) এর ভর্তি পরীক্ষা ১৩ অক্টোবর (শনিবার)। ওইদিন সকাল দশটা থেকে বেলা সাড়ে এগারটা পর্যন্ত জগন্নাথ বিশ্ববিদ্যালয় ও পোগোজ ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজে (আইইআর, জবি) ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

Advertisement

লিখিত এ ভর্তি পরীক্ষায় ৬৪৯টি (৫+১৮৪+৪৬০) আসনের বিপরীতে ১১ হাজার ১২৩ জন ভর্তিচ্ছু পরীক্ষায় অংশগ্রহণ করবেন। জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) ৩০০০০১ থেকে ৩১০৮৬৮ এবং পোগোজ ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজে (আইইআর, জবি) ৩১০৮৬৯ থেকে ৩১২৮৯৩ পর্যন্ত রোলধারীদের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য, পরীক্ষার্থীকে প্রিন্টকৃত প্রবেশপত্র অবশ্যই সঙ্গে আনতে হবে। পরীক্ষা কেন্দ্রে পরীক্ষা শুরুর ৩০ মিনিট পূর্বেই পরীক্ষার্থীদের আসন গ্রহণ করতে হবে। পরীক্ষা শুরুর ১৫ মিনিট পূর্বেই সকল কেন্দ্রের মূল ফটক বন্ধ হয়ে যাবে। এরপর কোনো অজুহাতেই কোনো পরীক্ষার্থী পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করতে পারবে না।

এ ছাড়া পরীক্ষা কক্ষে মোবাইল ফোন, ক্যালকুলেটর, ঘড়ি ও অন্য যেকোনো প্রকার ইলেকট্রনিক ডিভাইস সঙ্গে নিয়ে আসা যাবে না। হাফশার্ট ও স্যান্ডেল (মোজা ব্যতীত) পরিধান করে পরীক্ষা কেন্দ্রে পরীক্ষার্থীদের আসতে হবে।

Advertisement

ধর্মীয় অনুশাসন মেনে যারা পোশাক পরিধান করবে তাদের জন্য পোশাকের শর্ত শিথিলযোগ্য। তবে এর সুযোগ নিয়ে যাতে কেউ দুষ্কর্ম করতে না পারে, সে ব্যাপারে বিশেষ নজরদারির ব্যবস্থা থাকবে। এক কেন্দ্রের পরীক্ষার্থী কোনো অবস্থাতেই অন্য কেন্দ্রে পরীক্ষা দিতে পারবে না।

আসন বিন্যাস ও ভর্তি-সংক্রান্ত বিস্তারিত তথ্যাদি জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (www.jnu.ac.bd) পাওয়া যাবে। এ ছাড়াও সফলভাবে আবেদনকৃত পরীক্ষার্থীদের ভর্তি পরীক্ষার তারিখ, সময় ও আসন বিন্যাস আবেদনের সময়ে প্রদত্ত মোবাইল নম্বরে SMS-এর মাধ্যমে জানানো হয়েছে।

এসআর/পিআর

Advertisement