প্রবাস

ওমানে আ.লীগ নেতাকে সংবর্ধনা

চট্টগ্রামের বিশিষ্ট রাজনীতিবিদ শেখ আতাউর রহমানের ওমান আগমন উপলক্ষে সংবর্ধনা দিয়েছে দেশটির দ্বিতীয় বৃহত্তম শহর সালালার কেন্দ্রীয় কমিটি প্রবাসী বাংলাদেশিরা। স্থানীয় আল মুনতাজা হোটেলে সালালাহ আওয়ামী লীগ এই সংবর্ধনার আয়োজন করে।

Advertisement

আসন্ন জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে নির্বাচনী প্রচারণার জন্য ওমান আসেন বাংলাদেশ আওয়ামী লীগ চট্টগ্রাম উত্তর জেলার সিনিয়র নেতা ও মিরসরাই উপজেলার সভাপতি আতাউর রহমান আতা। এ উপলক্ষে রোববার ওমানের সালালায় সংবর্ধনার আয়োজন করে বাংলাদেশ আওয়ামী লীগ সালালাহ শাখা।

এ সময় উপস্থিত ছিলেন- ওমান আওয়ামী লীগ সালালাহ শাখার ভারপ্রাপ্ত সভাপতি আ. রউফ, সহ-সভাপতি মো. নুর ইসলাম বাচ্চু, সাধারণ সম্পাদক মো. শাহাজাহান বাদল ও স্থানীয় রাজনৈতিক ও ব্যবসায়িক নেতারা। বক্তব্য রাখেন মো. কাজল সিদ্দিকী, শাহ আলম দুলাল, হেদায়েত উল্লাহ মেম্বার ও সেলিম তালুকদারসহ স্থানীয় আওয়ামী লীগের সিনিয়র নেতা-কর্মীরা।

বক্তারা আলোচনায় প্রবাসীদের বিভিন্ন সমস্যার কথা তুলে ধরেন। এছাড়াও প্রবাসীদের পাসপোর্ট ভোগান্তি ও দলীয় কোন্দল নিয়েও বিভিন্ন অভিযোগ করেন বাংলাদেশ থেকে আগত আওয়ামী লীগের সিনিয়র নেতা আতাউর রহমান আতার কাছে।

Advertisement

আতা সাংগঠনিক প্রোগ্রাম ছাড়াও সালালার বাঙালি অধ্যুষিত এলাকা ঘুরে ঘুরে প্রবাসী বাংলাদেশিদের খোঁজখবর নেন এবং তাদের বিভিন্ন সমস্যার কথা শোনেন। এই রাজনীতিবিদ দীর্ঘ ৪০ বছর যাবত আওয়ামী লীগের সঙ্গে রাজনীতি করছেন। তিনি আলোচনায় সবাইকে ওমানের আইন-কানুন মেনে চলার বিশেষ অনুরোধ করেন।

সেই সঙ্গে তিনি ওমান সরকারের এবং ওমানিদের ভূয়সী প্রশংসা করেন। এছাড়াও তিনি ওমানের প্রাকৃতিক সৌন্দর্য, তাদের রাস্তাঘাট, নিরাপত্তা ব্যবস্থাসহ প্রাচীনতম নিদর্শন সমূহের প্রশংসা করেন।

তিনি বলেন, আগে জানতাম আরব দেশ মানেই মরুভূমি এবং আরব দেশে শুধুমাত্র শ্রমিক লেবেলের প্রবাসীরাই বসবাস করে, কিন্তু ওমান আসার পর আমার ভুল ভেঙেছে, ওমানের উন্নত জীবন ব্যবস্থা, তাদের দেশের রাস্তাঘাট, নিরাপত্তা ও বাংলাদেশি প্রবাসীদের সফলতা দেখে আমি সত্যিই মুগ্ধ।

এমআরএম/জেআইএম

Advertisement