খেলাধুলা

১১ রানের জন্য ডাবল সেঞ্চুরি হলো না সাদমানের

আগেরদিনই ক্যারিয়ারে প্রথম ডাবল সেঞ্চুরির সম্ভাবনা জাগিয়েছিলেন ঢাকা মেট্রোপলিশের ওপেনার সাদমান ইসলাম। ১৮৬ রানে অপরাজিত থেকে তৃতীয় দিন ব্যাট করতে নামেন তিনি। কিন্তু কি দুর্ভাগ্য, আগেরদিন পুরোটা সময় ব্যাট করা সাদমান তৃতীয় দিন ব্যাট করতে নেমে টিকতে পারলেন না বেশিক্ষণ। খেলেছেন মাত্র ১৩টি বল। রান করেছেন আর মাত্র ৩টি।

Advertisement

শেষ পর্যন্ত আউট হয়ে গেলেন ১৮৯ রানে। ক্যারিয়ারের প্রথম ডাবল সেঞ্চুরি থেকে মাত্র ১১ রান দুরে থাকতেই উইকেট হারাতে হলো সাদমানকে। নাজমুল ইসলাম অপুর বলে তিনি ক্যাচ দেন শুভাগত হোমের হাতে। ৩২৬ বলে ২১টি বাউন্ডারি আর ১ ছক্কায় এই রান করেন সাদমান।

যদিও ঢাকা বিভাগের বোলারদের সামনে একাই লড়াই করেছেন সাদমান ইসলাম। বাকিদের মধ্যে কেবল মোহাম্মদ আশরাফুল করেন ৪৯ রান। মেহরাব হোসেন জুনিয়র করেন ৪১ রান। জাবিদ হোসাইন অপরাজিত থাকেন ৩২ রানে। শেষ দিকে শহিদুল ইসলাম ১৯ রান করলে ১৩৯.৩ ওভার ব্যাট করার পর ঢাটা মেট্রোর স্কোর দাঁড়ায় সব কটি উইকেট হারিয়ে ৩৮৭ রান।

১৮১ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামে ঢাকা বিভাগ। তবে আরাফাত সানি আর আবু হায়দার রনির তোপের মুখে ৫০ রানেই দুই উইকেট হারিয়ে বসে তারা। ১৮ রান করে ফিরে যান আবদুল মজিদ এবং রনি তালুকদার ফিরে যান ৪ রান করে। তৃতীয় দিন শেষে ঢাকা বিভাগের রান ২ উইকেট হারিয়ে ৫০। ২৭ রান নিয়ে ব্যাট করছেন সাইফ হাসান।

Advertisement

ঢাকা মেট্রোর চেয়ে এখনও ১৩১ রান পিছিয়ে রয়েছে ঢাকা বিভাগ। প্রথম ইনিংসে ঢাকা বিভাগ করেছিল ২০৬ রান। জবাবে ঢাকা মেট্রো করে ৩৮৭ রান।

আইএইচএস/জেআইএম