খেলাধুলা

আবার অস্ট্রেলিয়ার কোচ হতে চান লেহম্যান

অস্ট্রেলিয়ার সাম্প্রতিক দুর্দশা দেখে কি না, কে জানে। আবারও কোচিংয়ে ফেরার ইচ্ছে প্রকাশ করেছেন সাবেক কোচ ড্যারেন লেহম্যান। চলতি বছর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দলের বল টেম্পারিং কলঙ্কে জড়িত না থাকলেও আবেগী হয়ে নিজে থেকেই দায়িত্ব ছেড়ে দেন সাবেক এই ব্যাটসম্যান।

Advertisement

লেহম্যানের অধীনে অস্ট্রেলিয়ার সাফল্য চোখে পড়ার মতো। ২০১৩-১৪ মৌসুমে তার কোচিংয়েই ৫-০ ব্যবধানে অ্যাশেজ জিতে অজিরা। ২০১৭-১৮ মৌসুমে আরেকবার জেতে ৪-০তে। ২০১৫ সালের ওয়ানডে বিশ্বকাপও অস্ট্রেলিয়া জিতেছে লেহম্যানের আমলেই।

সম্প্রতি তিনি অস্ট্রেলিয়ার এক গণমাধ্যমকে আবারও কোচিংয়ে ফেরার ইচ্ছের কথা জানিয়েছেন। লেহম্যান বলেন, ‘আমি আবারও একদিন কোচিংয়ে ফিরব। আমার মনে হয়, আমি ভালো কোচ। আমার কোচিং রেকর্ডও বেশ ভালো। একটা সময়, আমি এখানে থাকব।’

তবে কোচিংয়ে ফিরলেও আগের মতো দীর্ঘমেয়াদে আর নয়। লেহম্যান জানিয়েছেন, স্বল্পমেয়াদে কাজ করতে চান তিনি। সাবেক এই কোচ বলেন, ‘স্বল্পমেয়াদী চুক্তি হতে পারে। আমি সম্ভবত সেটাই চাইছি। তবে এই গ্রীষ্মে আমি বাইরে থাকব, ক্রিকেট দেখব, উপভোগ করব। দেখা যাক, আগামী বছর কি হয়।’

Advertisement

লেহম্যান কোচিং ছাড়ার পর অস্ট্রেলিয়ার যে অবস্থা, তাতে আগামী বছরই হয়তো স্বপদে দেখা যেতে পারে দেশের ক্রিকেটের সফলতম এই কোচকে।

এমএমআর/পিআর