খেলাধুলা

তাহিরের ঘূর্ণিতে টি-টোয়েন্টিতেও জয়ে শুরু দক্ষিণ আফ্রিকার

ওয়ানডেতে জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশ, টি-টোয়েন্টি সিরিজটাও বড় জয় দিয়ে শুরু করলো দক্ষিণ আফ্রিকা। ইস্ট লন্ডনে ইমরান তাহিরের বিষাক্ত ঘূর্ণিতে সিরিজের প্রথম ম্যাচে ৩৪ রানে জিতেছে প্রোটিয়ারা।

Advertisement

টস জিতে ব্যাট করতে নেমে ৬ উইকেটে ১৬০ রানের চ্যালেঞ্জিং পুঁজি দাঁড় করায় দক্ষিণ আফ্রিকা। অভিষেক ম্যাচেই দুর্দান্ত এক ফিফটি করেন ভ্যান ডার ডাসেন। ৪৪ বলে ৫ চার আর ১ ছক্কায় ৫৬ রান করেন তিনি। এছাড়া অধিনায়ক ফাফ ডু প্লেসিস ২০ বলে ৩৪ আর ডেভিড মিলার করেন ৪২ বলে ৩৯ রান।

জিম্বাবুয়ের পক্ষে ৩টি উইকেট নেন কাইল জারভিস। তবে তিনি বেশ খরুচে ছিলেন। ৪ ওভারে দেন ৩৭ রান। ২টি উইকেট নেন ক্রিস্টোফার এমপুফু।

জবাব দিতে নেমে ইমরান তাহিরের ঘূর্ণিতে শুরুতেই বিপদে পড়ে জিম্বাবুয়ে। ১১ রানের মধ্যে ৩টি উইকেট হারিয়ে বসে তারা। সব কটি উইকেটই নেন তাহির। সেই ধাক্কা আর সামলে উঠতে পারেনি সফরকারিরা।

Advertisement

ঝড়ো ব্যাটিংয়ে পিটার মুর চেষ্টা করেছিলেন। ২১ বলে ১ চার আর ৫ ছক্কায় ৪৪ রান করেন তিনি। কিন্তু বাকিদের মধ্যে কেউ এমন ব্যাটিং করতে পারেননি। শেষদিকে ১৫ বলে ২টি করে চার-ছক্কায় ২৮ রান করেন ব্রেন্ডন মাভুতা।

ঘূর্ণিতে বিষ ছড়ানো ইমরান তাহির ৪ ওভার হাত ঘুরিয়ে ২৩ রানে নেন ৫টি উইকেট। ২টি করে উইকেট নেন জুনিয়র দালা আর আন্দেলো ফেহলুখায়ো।

এমএমআর/পিআর

Advertisement