খেলাধুলা

উদ্বোধনী জুটিতে ১৪২, অলআউট ২০২ রানে

হারিস সোহাইল ও মোহাম্মদ হাফিজের সেঞ্চুরিতে পাকিস্তানের করা ৪৮২ রানের জবাবে শুরুটা দুর্দান্ত করেছিল অস্ট্রেলিয়া। অভিষিক্ত অ্যারন ফিঞ্চ ও উসমান খাজার উদ্বোধনী জুটিতেই করে ফেলেছিল ১৪২ রান।

Advertisement

এরপরই হঠাৎ ছন্দপতন। তালগোল পাকিয়ে ফেলেন পরের ব্যাটসম্যানরা। দারুণ শুরুর পরে মাত্র ৬০ রানের মধ্যেই সবক'টি উইকেট হারিয়ে ফেলে সফরকারীরা। প্রথম ইনিংসে ২৮০ রানের বিশাল লিড পেয়েছে পাকিস্তান।

দুই ওপেনার অ্যারন ফিঞ্চ ও উসমান খাজার ব্যাটে যথাযথ জবাব দিচ্ছিলো অস্ট্রেলিয়া। অভিষেকেই ফিফটি হাঁকিয়ে ব্যক্তিগত ৬২ রানে দলীয় ১৪২ রানের মাথায় সাজঘরে ফেরেন ফিঞ্চ। ভেঙে যায় উদ্বোধনী জুটি, ভেঙে যায় অস্ট্রেলিয়ানদের প্রতিরোধ।

এরপর চোখের পলকে বিনা উইকেটে ১৪২ থেকে ২০২ রানেই শেষ হয়ে যায় অস্ট্রেলিয়ার ইনিংস। যার পুরো কৃতিত্বই অভিষিক্ত অফস্পিনার বিলাল আসিফের। ঘূর্ণিজালের এক স্পেলে একের পর এক তুলে নেন অস্ট্রেলিয়ানদের উইকেট। পূরণ করেন ক্যারিয়ারের প্রথম পাঁচ উইকেট। সবমিলিয়ে নেন ৬টি উইকেট। বাকি ৪ উইকেট নেন ডানহাতি পেসার মোহাম্মদ আব্বাস।

Advertisement

অস্ট্রেলিয়ার পক্ষে সর্বোচ্চ ৮৫ রান করেন ওপেনার উসমান খাজা। এছাড়া মিচেল মার্শ ১২ ও পিটার সিডলের ১০ ব্যতীত আর কেউই দুই অঙ্ক ছুঁতে পারেননি। ২৮০ রানের বিশাল লিড পেয়েও ফলোঅন করায়নি পাকিস্তান।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত নিজেদের দ্বিতীয় ইনিংসে ৫ ওভার ব্যাটিং করে বিনা উইকেটে ১৯ রান করে ফেলেছে পাকিস্তান। লিড গিয়ে পৌঁছেছে ২৯৯ রানে।

এসএএস/এমএস

Advertisement