খেলাধুলা

বৃষ্টিতে ভেসে গেল চট্টগ্রাম-সিলেট ম্যাচের দ্বিতীয় দিন

চলতি জাতীয় লিগের প্রথম রাউন্ডে ঢাকা বিভাগের কাছে বেশ বড় ব্যবধানেই হেরে যায় চট্টগ্রাম বিভাগ। দ্বিতীয় স্তর থেকে প্রথম স্তরে উন্নীত হতে দ্বিতীয় রাউন্ডের ম্যাচে জয়ব্যতীত কিছু ভাবার উপায় ছিলো না তাদের।

Advertisement

সে লক্ষ্যেই দ্বিতীয় রাউন্ডে ঘরের মাঠে সিলেট বিভাগকে আতিথ্য দিয়েছে চট্টগ্রাম। তবে তাদের জয়ের পথে বড় বাঁধা হয়ে যেতে পারে বৃষ্টি। অন্তত এমনটাই বলছে চট্টগ্রামের আবহাওয়া। যে কারণে দ্বিতীয় রাউন্ডের ম্যাচের দ্বিতীয় দিন পুরোটাই ভেস্তে গেছে বৃষ্টির কবলে।

ফলে ম্যাচে অবস্থা রয়েছে যেমনটা তেমনই। প্রথম দিনে টসে জিতে আগে ব্যাট করতে নেমে ৯ উইকেট হারিয়ে ২৮২ রান করেছিল স্বাগতিকরা। দ্বিতীয় দিনে একটি বলও মাঠে না গড়ানোয়, স্কোর রয়ে গেছে এটিই।

প্রথমে ব্যাট করতে নামা চট্টগ্রামের পক্ষে দারুণ শুরু করেছিলেন ওপেনার সাদিকুর রহমান। খেলেন ১০৬ রানের ইনিংস। অধিনায়ক মুমিনুল হকের ব্যাট থেকে আসে ৪৩ রান।

Advertisement

চার নম্বরে নামা ইয়াসির আলী রাব্বি জাগিয়েছিলেন সেঞ্চুরির সম্ভাবনা। তবে নাবিল সামাদের বোলিংয়ে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে ৮৪ রান করে ফেরেন তিনি।

দলীয় ২৫৫ রানের মাথায় ইয়াসির ফিরে যাওয়ার পর মাত্র ১২ রান তুলতেই ৫ উইকেট হারিয়ে বসে চট্টগ্রাম। ৪ উইকেটে ২৫৫ রান থেকে মুহূর্তেই ৯ উইকেটে ২৬৭ রানে পরিণত হয় চট্টগ্রামের ইনিংস। শেষপর্যন্ত মোহাম্মদ সাইফউদ্দীন ২০ ও জুবায়ের হোসেন লিখন ৪ রান করে দিন পার করেন।

এসএএস/আরআইপি

Advertisement